#

আজ রবিবার ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে, সকাল ৯ টায় জেলা প্রশাসক দপ্তর সম্মুখে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে গভীর শ্রদ্ধা জানিয়ে বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রালয়ের স্থায়ী কমিটির সভাপতি (মন্ত্রী), আবুল হাসনাত আবদুল্লাহ ও সাধারন সম্পাদক তালুকদার মো: ইউনুছ,সদর আসনের নৌকার প্রার্থী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বরিশাল মহানগর আওয়ামীলীগের পক্ষথেকে, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,সদর আসনের নৌকার প্রার্থী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী, দুলাল,সম্পাদক এ্যাড এ.কে.এম জাহাঙ্গির হোসেন,সংসদ-সদস্য জেবুন্নেসা আফরোজ,উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নানা আয়োজনের মধ্যে দিয়ে ও যথাযোগ্য মর্যাদায় বরিশালে দিবসটি পালিত হচ্ছে। এ উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে শনিবার পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে কর্মসূচির সূচনা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রশাসন, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ স্কুল কলেজর শিক্ষার্থীরা।

সকাল ৬টা ৩১ মিনিটে শহীদ স্মৃতি ফলকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ এবং সেক্টর কমান্ডার ফোরাম জেলা ও মহানগর। এরপর একে একে বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, জেলা পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দপ্তর, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি জেলা ও মহানগর, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্রইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শিক্ষক সমিতিসহ স্কুল কলেজ থেকে আসা শিক্ষক ও শিক্ষার্থীরা।

অন্যদিকে সকাল ৯টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। এরপর কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শিত হয়। এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়।
এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা, রক্তদানসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন