বরিশালে বন্ধের দিনেও শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

লেখক:
প্রকাশ: ৬ years ago

 ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর বিচারসহ সাত দফা দাবি আদায়ে বরিশালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ আগস্ট) বেলা ১১টার দিকে নগরের চৌমাথা এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ-মিছিল করে তারা।

এসময় বৃষ্টি শুরু হলেও শিক্ষার্থীরা তাদের কর্মসূচি চালিয়ে যায়। পাশাপাশি বেশ কিছু যানবাহন বিক্ষোভস্থল অতিক্রম করার চেষ্টা করলে বাধা দেয় শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্সসহ গুরুত্বপূর্ণ যানবাহন ছেড়ে দিচ্ছে।

পরে দুপুর সোয়া ১২ টার দিকে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঞা, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে মহাসড়ক থেকে বৃহস্পতিবারের মতো অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থী সাফি আহমেদ জানান, সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেলপারের শাস্তিসহ নিরাপদ সড়কের দাবিতে আমাদের এ আন্দোলন। সুনির্দিষ্ট আশ্বাস বা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা ও নিরাপদ সড়ক এখন সময়ের দাবি।

শিক্ষার্থীরা বরিশাল সড়কে চলাচলরত যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স, নগরের বিভিন্ন স্থানে যত্রতত্র গাড়ি পার্কিং করা, অটোরিকশা ও মাহিন্দ্রার (থ্রি-হুইলার) স্ট্যান্ডের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবি তোলেন।

বিক্ষোভ-মিছিলে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, অমৃত লাল দে কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি মডেল কলেজ, ইনফ্রা পলিটেকনিক কলেজসহ বেশ কিছু কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।