বরিশালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

:
: ২ years ago

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনূর্ধ্ব-১৭ বয়সী কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশের জন্য প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্ধুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে দেশব্যাপী উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আজ ২১ মে শনিবার সকাল ১১ টায় বরিশাল জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে বরিশাল জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭)-২০২২ এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি ছিলেন ডিআইজি বরিশাল রেঞ্জ বরিশাল এস এম আক্তারুজ্জামান, পুলিশ সুপার বরিশাল মোঃ মারুফ হোসেন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল প্রশান্ত কুমার দাস, জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা ক্রীড়া অফিসার বরিশাল হোসাইন আহমেদ, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরীসহ জেলা ও উপজেলায় খেলোয়াড়বৃন্দরা উপস্থিত ছিলেন।

 

শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের পাশাপাশি জাতীয় পতাকা উত্তলন করেন প্রধান অতিথি পরে সংক্ষিপ্ত এক আলোচনা সভা শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধু বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করবেন বিভাগীয় কমিশনার। বরিশালের ১০ টি উপজেলা ও একটি সিটি করপোরেশনের সমন্বয়ে ১১টি বালক ও ১১টি বালিকাসহ মোট ২২টি দল জেলা পর্যায়ে অংশগ্রহণ করবে। খেলা ২১ মে থেকে ২৬ মে পর্যন্ত এ টুর্নামেন্টের খেলা চলবে। আজ উদ্বোধনী ম্যাচে (বালক) বাবুগঞ্জ উপজেলায় ও মুলাদী উপজেলার খেলা অনুষ্ঠিত হয়।