বরিশালে ফেসবুকে লাইভ করে নির্যাতন, ৬ জনকে গ্রেপ্তার করেছে বিএমপি সাইবার ক্রাইম টিম

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল নগরীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করে স্কুলছাত্রী নির্যাতনের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অভিযুক্ত অন্তত ৬ জনকে গ্রেপ্তার করেছে বরিশাল পুলিশের সাইবার ক্রাইম টিম।

গ্রেপ্তাররা হচ্ছেন- মো. তানভির হোসেন আরিফ , মো. ইমরান হোসেন তুষার , মো. তাজবির রায়হান  মো. তাজিবুল হাসান সায়েম , মো. ফয়সাল হোসেন এবং মো. সিয়াম হোসেন ।

এই ঘটনায় জড়িত মো. মুরাদ ও মো. মমিনুল ইসলাম নামে আরও পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তার করতে পুলিশ কাজ করছে।’

অভিযান পরিচালনাকারী বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানিয়েছেন- প্রেম সম্পর্কের জেরে এক ছাত্রীকে গত ১৮ নভেম্বর গ্রেপ্তার তানভিরসহ অন্যরা ডেকে নেয় শহীদ আব্দুর রব সেরনিয়াত (দপদপিয়া) সেতুর ঢালে। সেখানে ফেসবুক লাইভ করে স্কুলছাত্রীকে সকলে মিলে মারধর করে করেন।

এই ভিডিওটি সম্প্রতিকালে ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাহফুজুর রহমানের নজরে আসে। মুলত তার নিদের্শনা পেয়েই বৃহস্পতিবার বরিশাল শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এই অভিযানে অংশ নেওয়া বরিশাল মেট্রোপলিটন পুলিশের অপরাধ ও মিডিয়া শাখার সদস্য ওবায়দুল হক জানিয়েছেন- এই ঘটনায় স্কুলছাত্রীর বাবা কোতয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। ওই মামলায় গ্রেপ্তার ৬ জনকে থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক বাকি দুইজনকেও গ্রেপ্তারে পুলিশের সাইবার ক্রাইম টিম কাজ করছে বলে জানান তিনি।’