বরিশালে ফায়ার সার্ভিসের হিসাব রক্ষকের বিরুদ্ধে মামলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

ব্যাংক থেকে লোন নিয়ে প্রতারনার অভিযোগে বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিদর্শকের কার্যালয়ের হিসাব রক্ষক সবুর খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৯ আগস্ট) বরিশালের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন অগ্রনী ব্যাংক চক বাজার শাখার সিনিয়র অফিসার মাজাহারুল ইসলাম। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৬ আগষ্ট অগ্রনী ব্যাংক চক বাজার শাখা থেকে দুই লাখ টাকা ভোগ্য ঋন উত্তোলন করে সবুর খান। এরপর কয়েকটি কিস্তি পরিশোধ করে ব্যাংকের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় সে। এতে সুদে আসলে তার কাছে ব্যাংক কতৃপক্ষ ২ লাখ ৫৩ হাজার ৯১৮ টাকা পাওনা হয়ে যায়।

ওই পাওনা টাকা পরিশোধের জন্য আসামিকে বিভিন্ন সময় নোটিশ পাঠানোর পর গত ২৫ জুন পাওনা টাকার সমপরিমানের একটি চেক ব্যাংক কতৃপক্ষকে প্রদান করে সবুর খান। এর দুই দিন পর চেকটি নগদায়নের জন্য ব্যাংকে জমা দিলে তা ডিজ অনার হয়।

এতে ১ মাসের মধ্যে পাওনা টাকা ফেরৎ চেয়ে গত ১ জুলাই আসামির কাছে উকিল নোটিশ পাঠানো হয়। এরপরেও ব্যাংকের পাওনা টাকা ফেরৎ না দেয়ায় এ মামলাটি দায়ের করা হয়েছে।