বরিশালে প্রশ্নপত্র ফাঁস পরিকল্পনার অভিযোগে আটক ১০

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে প্রশ্নপত্র ফাঁস পরিকল্পনার অভিযোগে ১০জনকে আটক করেছে পুলিশ।

এ সময়ে আটককৃতদের কাছ থেকে প্রশ্নপত্র ফাসের জন্য ব্যহৃত ইলেকট্রনিক্স ডিভাইস ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার বেলা সাড়ে ১১ টায় কোতয়ালী মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন বরিশাল পুলিশ কর্মিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে বরিশাল শহরের গির্জ মহলা এলাকার আবাসিক হোটেল ইম্পেরিয়ালে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার পরিকল্পনার অভিযোগে সেখান থেকে ৭ জনকে আটক করা হয়। পরে গভীর রাতে নগরীর সার্কুলার রোডস্থ এ পরিকল্পনার মূল হোতা সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম বাপ্পি’র বাস ভবনে অভিযান চালিয়ে আরো ৩ জনকে আটক করা হয়।

এছাড়া আটককৃতরা হলো, মো. শহিদুল ইসলাম সোহেল (৩৫), ফাতেমা বেগম (২৯), নাজমিন নাহার মনি (২৭), এলিনা বেগম রুপা (২৬), মোঃ আনোয়ার হোসেন ফকির (৩৯), মোঃ আহসান হাবিব হাওলাদার (৩৫), মোঃ জহির উদ্দিন জুয়েল (৩৫), জায়েদা খাতুন (৩০) ও মোঃ বাদল ব্যপারি (৩৮)।

অভিযানকালে ৩টি ইলেকট্রনিক্স ডিভাইস বুটুথ ৮টি মোবাইল সেট ও নগদ ৬ লাখ টাকা উদ্ধার করা হয়।

আটক ১০ জনের বিরুদ্ধে আজ শনিবার সকালে কোতয়ালী মডেল থানার এস আই মহিউদ্দিন মাহি (পিপিএম) বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

এই অভিযানে নেতৃত্ব দেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) গোলাম রউফ খান, ওসি আওলাদ হোসেন মামুন ও এসআই মহিউদ্দিন মাহি।

সংবাদ সম্মেলনে উপস্থিত উপ-পুলিশ কমিশনার (ডিসি) গোলাম রউফ খান বলেন, আটককৃতদের মধ্যে ৪জন বিভিন্ন পরীক্ষা প্রক্সি দেয়ার কাজ করতো। আর বাকীরা ইলেকট্রনিক্স ডিভাইস বুটুথ’র সাধ্যমে পরীক্ষার্থীদের প্রশ্নের উত্তর বলে দিতো। আর গোটা পরিকল্পনার মূল নিয়ন্ত্রকারী রেজাউল করিম বাপ্পি।