বরিশালে প্রশাসনের অভিযানে ৩ বালুচোরকে জেল জরিমানা

:
: ৪ years ago

বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের খয়রাবাদ এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় ৩ বালু খেকোকে আটক করেছে সদর ভূমি অফিস।

 

যানা গেছে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে বরিশাল সদর নৌ পুলিশের সহযোগীতায় অভিযান চালানো হয়। এঘটনায় আটকৃতরা হলেন নলছিটি উপজেলার দপদপিয়া ইউপির ২নং ওয়ার্ডের মৃত মজিদ মিয়ার পুত্র মোঃ মিজানুর রহমান(৪০), ভোলার জেলার শশীভূষন এলাকার হাজারীগঞ্জ মৃত ওহাব আলীর পুত্র মোঃ মনির হোসেন (২০), বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মৃত বেলায়েত শিকদারের পুত্র মোঃ হাসান শিকদার(৩০)।

 

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে বালু খেকোখ্যাত কামরুল চৌধুরী.  আল আমিন ও রুবেল দলীয় প্রভাব দেখিয়ে আইনের তোয়াক্কা না করে প্রতিরাতে বরিশালের কালিজিরা ও বিভিন্ন পয়েন্ট থেকে বালু চুরি করে।

 

গোপন সংবাদের ভিত্তিতে সদর এসিল্যান্ড মোঃ মেহেদী হাসান অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন সার্ভেয়ার মোঃ সেরাজুল ইসলামসহ ভূমি অফিসের স্টাফরা।

 

 

সহযোগীতা করেন বরিশাল সদর নৌ থানার সেকেন্ড অফিসার অলোকসহ নৌপুলিশের সদস্যরা। এসময় এসিল্যান্ড মোঃ মেহেদী হাসান বলেন, কোন বালু চোরকে ছাড় দেয়া হবে না।

 

যেখানেই সংবাদ পাবো সেখানেই অভিযান হবে। কোন প্রকার অনিয়মের সুযোগ নাই। তিনি আরো বলেন, বালু মহল ইজারা যেখানে আছে সেখান থেকে বালু ক্রয় করুক। কিন্তু রাতের বালু চোরদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 

আটককৃত ৩ জনকে ১৫ দিনের বিনাশ্রম  কারাদণ্ড ও ড্রেজার ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা  অনাদায়ে আরো ১৫ দিনের জেল।