বরিশালে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ নিয়ে ফোকাস গ্রুপ ডিসকাশন ও শাহনামা পত্রিকার সাথে বাসসের চুক্তি স্বাক্ষর

লেখক:
প্রকাশ: ৫ years ago

আজ ১০ মে শুক্রবার সকাল ১১ টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর আয়োজনে। দৈনিক শাহনামা পত্রিকার সহযোগিতায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ নিয়ে ফোকাস গ্রুপ ডিসকাশন বই এর মোড়ক উন্মোচন ও শাহনামা পত্রিকার সাথে বাসসের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক শাহনামার সম্পাদক ও প্রকাশক আবুল কালাম আজাদ।অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান, দৈনিক শাহনামার সম্পাদক মণ্ডলীর সভাপতি ও নারী নেত্রী, অধ্যাপিকা শাহ সাজেদা, আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এরং মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগের বিশেষ প্রতিনিধি, মাহফুজা জেসমিন, শাহনামা পত্রিকাসহ অন্যান্য পত্রিকার প্রতিনিধি বৃন্দরা উপস্থিত ছিলেন।

ফোকাস গ্রুপ ডিসকাশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগ নিয়ে আলোচনা করেন অতিথি বৃন্দরা। দশটি উদ্যোগ হলো একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয় প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা। এই ১০টি বিশেষ উদ্যোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার। ডিসকাশন শেষে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ টি উদ্যোগ নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নিয়ে একটি বই প্রকাশ করে বাসস, উন্নয়ন সোপানে বাংলাদেশ ২ তার মোড়ক উন্মোচন করেন বিভাগীয় কমিশনার ও অন্যান্য অতিথিবৃন্দরা। পরে দৈনিক শাহনামা পত্রিকার ও বাংলাদেশ সাংবাদ সংস্থা (বাসস) এর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়। যেখানে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ গুলো নিয়ে দৈনিক শাহনামা বিশেষ প্রতিবেদন প্রকাশ করবে।