বরিশালে পৌর সভা আমল থেকে সিটি কর্পোরেশন আমলের অবসরপ্রাপ্তদের পেনসন দিচ্ছে মেয়র সাদিক

লেখক:
প্রকাশ: ৫ years ago

এম.এস.আই লিমনঃ পৌর সভা থেকে সিটি কর্পোরেশন হওয়া পর্যন্ত অবসরে যাওয়া ৩৯ জন কর্মকর্তা-কর্মচারীদের পেনশন দেবার সিদ্ধান্তে সিটি মেয়রের নামে জয়ের ধ্বনি।আজ শনিবার বিকাল ৫ টায় পৌরসভা থেকে সিটি কর্পোরেশনে উন্নতি হওয়ার পরে যে সকল কর্মকর্তা কর্মচারী অবসরে গেছেন তাদের চেয়ারম্যান থেকে শুরু করে তিন পরিষদের মেয়র ক্ষমতার পালাবদল ঘটলেও অবসরপ্রাপ্তদের প্রাপ্য ভাতা পরিশোধ করেনি তারা।

জুতার তলানি শেষ করে যুগ পার করে প্রতিদিন বিসিসি’র নগরে ভবনে নির্বাচিত মেয়রদের ধরনা ধরলেও তাদের ন্যায্য পাওনা নিয়ে দরিমসি করে আসছিল। বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দায়িত্ব গ্রহন করার পরে পূর্বের ন্যায় নতুন মেয়রের কাছে তাদের নানা মূখী সমেস্যার কথা তুলে ধরে। মেয়র বিষয়টি খোলশা করে দেখার জন্য প্রশাসনিক দপ্তরে তাদের ফাইল তলফ করে। এবং তিনি বিষয়টি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনায় নিয়ে তাদের প্রাপ্য টাকা দেবার প্রতিশ্রুতি বদ্ধ হন বৃদ্ধ সকল অবসরপ্রাপ্তদের কাছে।

এর ন্যায় গতকাল তার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী ৩৯ জন বিভিন্ন সময়ে বিসিসি থেকে অবসরপ্রাপ্তদের পেনসনের টাকা আজ শনিবার বিকাল ৫ টায় দেবার কথা জানায়।তাদের পেনসন বাবদ প্রায় ৬ কোটি ৪১ লক্ষ টাকা ব্যয় হবে বলেও জানা গেছে।বিসিসি’র চলতিদায়িত্ব রত প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস এবং জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দীন রোমেল এর সত্যতা নিশ্চিত করে দেশজনপদকে।