বরিশালে পুলিশ নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে শিক্ষার্থী আটক

:
: ৩ years ago

বরিশা‌লে ট্রেইনি রিক্রুট কন্সটেবল নিয়োগ প্রক্রিয়ার লি‌খিত পরীক্ষায় প্রক্সি দি‌তে এসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিবিএ শেষ বর্ষের এক শিক্ষার্থী গ্রেফতার হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) বি‌কে‌লে নগরের কা‌লেক্ট‌রেট স্কুল এন্ড ক‌লে‌জে থে‌কে তা‌কে গ্রেপ্তার করা হয়।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন ব‌রিশাল কোতয়ালি ম‌ডেল থানার প‌রিদর্শক (তদন্ত) লোকমান হো‌সেন। আটক প্রক্সি দি‌তে এসে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিবিএ শেষ বর্ষের এক শিক্ষার্থী গ্রেফতার ও ভোলার দৌলতখা‌নের বা‌সিন্দা ছে‌লে।

বিশ্ববিদ‌্যাল‌য়ের বঙ্গবন্ধু হ‌লের আবা‌সিক ছাত্র সে ভোলা জেলা ছাত্র ছাত্রী কল‌্যান প‌রিষ‌দের সভাপ‌তি ও বিশ্ববিদ‌্যাল‌য় ক‌্যা‌রিয়ার ক্লা‌বের সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক।

লোকমান হো‌সেন জানান, মুক্তিযোদ্ধা কোটার (পুরুষ) প্রার্থী উজিরপু‌রের সাকরাল এলাকার বা‌সিন্দা জীবন হালদা‌রের ছে‌লে সৌরভ হালদারের জন্য প্রক্সি পরীক্ষা দিতে এসে আরাফাত গ্রেপ্তার হয়।

এর আগে প্রবেশ পত্র যাচাই ক‌রে হা‌জিরা শী‌টে স্বাক্ষর নেওয়ার সময় স‌ন্দেহ হয় হল প‌রিদর্শকের। সে সময় বি‌ভিন্ন প্রশ্নের উত্তর না দি‌তে পে‌রে সব শে‌ষে সে প্রক্সি দি‌তে এসে‌ছে ব‌লে স্বীকার ক‌রে।

৩০ হাজার টাকা চু‌ক্তি‌তে বিশ্ববিদ‌্যালয় ছাত্র এই পরীক্ষা দি‌তে এসে‌ছে ব‌লে পু‌লিশ‌কে জানায়। এছাড়া মূল পরীক্ষার্থী সৌরভ হালদা‌রের খাতা বা‌তিল করা হ‌য়ে‌ছে। তার ঠাকুরদা হরলাল হালদার মু‌ক্তি‌যোদ্ধা ছি‌লেন, সেই কোটার প্রার্থী ছি‌লেন সৌরভ হালদার।

গ্রেপ্তারকৃতর বিরু‌দ্ধে জেলা পু‌লিশের একজন সাব ইন্স‌পেক্টর বাদী হ‌য়ে মামলা দা‌য়ের ক‌রে‌ছেন।