বরিশালে পাশবিক নির্যাতনের শিকার মাদরাসা ছাত্রীর সংবাদ সম্মেলন

:
: ৫ years ago

বরিশালের হিজলা উপজেলার একতা বাজারের ইসলামিয়া দাখিল মাদ্রাসার অস্টম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষক ও তার ভাড়াটিয়া লোকজনদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে পাশবিক নির্যাতনের শিকার ওই ছাত্রী ও তারা বাবা এই সংবাদ সম্মেলন করেন। অভিযুক্ত ধর্ষক সজিব গাজী হিজলা উপজেলার চর মেমানিয়া গ্রামের নুরুল হক গাজীর পুত্র।

লিখিত বক্তব্যে ওই ছাত্রী বলেন, বখাটে সজিব গাজী তাকে মাদরাসায় আসা-যাওয়ার পথে প্রায়ই উত্যক্ত করতো। গত ৩০ মার্চ সন্ধ্যায় পরিবারের অন্যান্য সদস্যদের অনুপস্থিতির সুযোগে ঘরে ঢুকে সজিব তাকে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় তার চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসলে সজিব পালিয়ে যায়।

সংবাদ সম্মেলনে ওই ছাত্রীর বাবা বলেন, এ ঘটনায় তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে বিচার দাবি করা সত্ত্বেও চেয়ারম্যান বখাটে সজিবের পরিবারের পক্ষ থেকে তাকে ৫০ হাজার টাকা দেয়ার প্রস্তাব দেয়। পরবর্তীতে তারা থানায় মামলা দায়েরের জন্য লিখিত অভিযোগ দেয়া সত্ত্বেও পুলিশ রহস্যজনক কারণে ধর্ষণের পরিবর্তে ধর্ষণ চেষ্টার মামলা গ্রহণ করেন।

থানায় প্রকৃত ঘটনার মামলা না নেয়ায় পরবর্তীতে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা দায়ের করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ধর্ষক সজিবের পরিবারের ভাড়াটিয়া লোকজনে মামলা প্রত্যাহারের জন্য তাকে (ধর্ষিতার বাবা) ও পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে।