বরিশালে পবিত্র ঈদ উল ফিতরে নগরীর আইন শৃঙ্খলা রক্ষায় বিএমপির ভুমিকা ছিল প্রশংসনীয়

লেখক:
প্রকাশ: ৬ years ago
বরিশাল মেট্রোপলিটন পুলিশ ( বিএমপি )

জাকারিয়া আলম দিপুঃ সারাদেশের মত বরিশালেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মত। ধর্মীয় ভাব গাম্ভীর্য ও হাসি-আনন্দের মধ্যে দিয়ে বরিশালে যথাযথ ধর্মীয় মর্যাদায় উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। দিনরাত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জননিরাপত্তা ও জনগণের ঈদ আনন্দ নিশ্চিত করতে ভূমিকা রাখে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। ঈদের ছুটি শেষে আবারো মানুষের কর্মস্থলে ফেরার পথ নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে বাড়তি দায়িত্ব পালনে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) পুলিশ সদস্যেরা ।

ঈদের দিন নতুন পোশাক ঈদের নামাজ আদায় করা, বিরোধ ভূলে পরস্পর ঈদের আনন্দ ভাগাভাগি করা, ফিরনি-সেমাই খাওয়া ও ঈদের সালামী গ্রহন সহ বিভিন্ন ধমীয় রীতি-নীতি মানুষকে মনে করিয়ে দেয় তার আপন চেতনা।শিশুসহ বৃদ্ধ পর্যন্ত সকল বয়সের মানুষের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ে। ঈদে বরিশালবাসীকে একটি শান্তিপূর্ণ ঈদ উপহার দিতে নিরসলভাবে কাজ করছে বরিশালের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঈদুল ফিতরের সরকারি ছুটিতে অফিস-আদালত যখন বন্ধ তখন পুরোপুরিই খোলা ছিল থানা-ফাঁড়ি, তদন্ত কেন্দ্র। সচল ছিল পুলিশের সব অফিস। সবাই যখন ঈদে প্রিয় মানুষের সংঙ্গে কাটাচ্ছে। ঠিক তখন নিজেদের ও পরিবারের আনন্দ হাসিমুখে বিসর্জন দিয়ে নগরবাসীকে নিরবিচ্ছিন্ন সেবা দিচ্ছে পুলিশ ।

বিশেষ করে বরিশালের নগর পুলিশ বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যরা ঈদের আগে থেকে এবং ঈদের পরে দিন-রাত নিদ্রহীনভাবে বরিশালবাসীর অতন্দ্র প্রহরী দায়িত্ব পালন করছে পুলিশ সদস্যরা।