বরিশালে নিষিদ্ধ ট্রাকের চাপায় নারীর মৃত্যু!

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

বরিশাল নগরে দিনে চলাচল নিষিদ্ধ বালুবোঝাই ট্রাকের চাপায় মনোয়ারা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নগরের উত্তর আমানতগঞ্জ এলাকার সিকদারপাড়া জামে মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে।

মনোয়ারা ওই এলাকার জাকির হোসেনের স্ত্রী।

নিহত মনোয়ারার স্বামী জাকির হোসেন জানান, তাদের বাড়ির পাশেই বালু ভরাটের কাজ চলছে। এজন্য ট্রাকে করে বালু আনা হচ্ছে। মনোয়ারা রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে আসা একটি বালুবোঝাই ট্রাক তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে নিহত মনোয়ারার স্বজনদের অভিযোগ মুমূর্ষু অবস্থায় মনোয়ারাকে হাসপাতালের জরুরি বিভাগের সামনে নেওয়া হয়। তবে নানান টালবাহানা করে ট্রলিতে রোগীকে ওঠাতে অপারগতা জানানো হয়। এ নিয়ে প্রতিবাদ জানালে মনোয়ারাকে দীর্ঘ সময় হাসপাতালের জরুরি বিভাগে ফেলে রেখে অন্য রোগীকে ট্রলিতে আনা নেওয়া করেছিলেন ট্রলিম্যানরা। এভাবে কালক্ষেপণ করায় চিকিৎসা শুরুর আগেই মনোয়ারার মৃত্যু হয়।

প্রতক্ষদর্শীরা জানান, হাসপাতালের জরুরি বিভাগে ট্রলিম্যানদের নির্দিষ্ট টাকা না দিলে কোনো রোগীই বহন করতে চায় না তারা। আজ ট্রলিম্যানরা মৃত ওই নারীর স্বজনদের সঙ্গেও অশোভন আচরণ করেন, পরে রোগীর মৃত্যু হলে স্বজনরা ক্ষুব্দ হন।

যদিও জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, মনোয়ারাকে মৃত অবস্থায়ই হাসপাতালে আনা হয়েছে। এখানে আনার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হয়েছে, রোগীর কোনো অবহেলা হয়নি। তবে লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখবে বলেও জানিয়েছেন হাসপাতালের প্রশাসনিক বিভাগের কর্মকর্তারা।

এদিকে বরিশাল নগরীতে দিনের বেলায় ট্রাক চলাচল নিষিদ্ধ থাকলেও প্রশাসনের চোখের সামনে দিয়েই প্রতিদিন চলাচল করে ট্রাকগুলো। এসব ট্রাকগুলোর বেশিরভাগই বেলতলা খেয়াঘাট ও চাঁদমারীর বালু সরবারহের কাজে ব্যবহৃত হয়। এসব ট্রাক বন্ধে বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও বিএমপি পুলিশ কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছেন নগরবাসী।

অপরদিকে ট্রাকসহ চালক নিসাত রায়হান হিরাকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, ময়নাতদন্তদের জন্য মরদেহ হাসপাতালের মর্গে পাঠোনো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে, সেই মামলায় ট্রাকচালককে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।