বরিশালে নির্বাচনী সহিংসতায় মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগ নেতা নিহত

লেখক:
প্রকাশ: ৩ years ago

বরিশালের মেহেন্দীগঞ্জ পৌরসভা নির্বাচন কে কেন্দ্র করে কাউন্সিল প্রার্থীর মারধরের ঘটনায় আরেক কাউন্সিলর প্রার্থীর সমর্থক কে হত্যার অভিযোগ উঠেছে।

নিহত আফসার শিকদার (৫৫) মেহেন্দিগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ও পেশায় একজন মটরসাইকেল মেকানিক ছিলেন। এছাড়াও আফসার আসন্ন ৩০ জানুয়ারী মেহেন্দীগঞ্জ পৌরসভা নির্বাচনের ৮ নং ওয়ার্ড পাঞ্জাবী প্রতীকের কাউন্সিলর প্রার্থী নুরুল হক জমাদ্দারের সমর্থক ও মেয়র প্রার্থীর ৮ নং ওয়ার্ড নির্বাচনী এজেন্ট ছিলেন।

ঘটনার বর্ণনা দিয়ে নিহতের ছেলে রাসেল শিকদার রিমন জানান, শনিবার রাতে তার বাবা কে উটপাখি প্রতিকীকের কাউন্সিলর প্রার্র্থী সাকি কাওছার ( নিপ্পন তালুকদার) পক্ষে কাজ না করলে মেরে ফেলার হুমকি-দামকী দেন স্থানীয় শ্রমিকলীগ সেক্রেটারী বাবুল । তারই ধারবাহিকতায় গতকাল রোববার (১৭ জানুয়ারী ) বেলা আড়াইটার দিকে পাতারহাট আরসি কলেজের পাশে কাউন্সিলর প্রার্র্থী সাকি কাওছার ও তার সমর্থকরা আমার বাবা কে মারধর করে রাস্তার উপরে ফেলে রেখেছে।

পরে স্থানীয়রা বাবাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করলে সেখানে অবস্থার অবনতি ঘটলে স্প্রীডবোটে এনে বিকেলেই বরিশাল শের-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ( ১৮ জানুয়ারী) সকাল ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উটপাখি প্রতিকীকের কাউন্সিলর প্রার্র্থী সাকি কাওছার ( নিপ্পন তালুকদার) সহ হত্যাকান্ডে জড়িত সকলের ফাসিঁ দাবী করেন নিহত আফসারের ছেলে রিমন।

মেহেন্দীগঞ্জ পৌরসভা নির্বাচনের ৮ নং ওয়ার্ড পাঞ্জাবী প্রতীকের কাউন্সিলর প্রার্থী নুরুল হক জমাদ্দার  কে জানান, তার জনপ্রিয়তা ও ভোটারদের সমর্থনে ঈষান্বিত হয়ে প্রতিপক্ষ কাউন্সিল প্রার্থী সাকি কাওসার তার সমর্থকদের হুমকি-দামকী দিয়ে আসছে। তারই ধারাবাকিতায় তাদের মারধরের ঘটনায় আজ আমার সমর্থক ও নৌকার কর্মী আফসার শিকদার মারা যান। সাকি কাওসারের সন্ত্রাসীবাহিনীর আতংকে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগতেছি। এ হত্যা কান্ডে জড়িত সকলের দৃষ্টান্তমূলত শাস্তি দাবী জানাচ্ছি।

এঘটনায় উটপাখি প্রতিকীকের কাউন্সিলর প্রার্র্থী সাকি কাওছারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

মেহেন্দিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কালাম কে জানান, রোববার দুপুরে দুই কাউন্সিল প্রার্থী সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায় তাদের হাতাহাতির পাশে এসে আফসার শিকদার দাঁড়ালে তাদের ধাক্কাধাক্কিতে আফসার মাটিতে পড়ে যায়। পরে তাকে স্থানীয় হাসপাতাল ও শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। শেবাচিম হাসপাতালে মারা যান আফসার। এঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা দায়ের বা লিখিত অভিযোগ আসেনি বলেও জানান ওসি।