বরিশালে নিজ কাঁধে খাবারের বস্তা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন বানারীপাড়ায় উপজেলা চেয়ারম্যান

লেখক:
প্রকাশ: ৪ years ago

বরিশালের বানারীপাড়ায় প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের বিস্তৃতি রোধে লকডাউন ও হোম কোয়ারেন্টাইনে থাকার কারনে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের শ্রমজীবী পরিবারের সদস্যদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক।

শুধু বিতরণই করেননি, নিজ কাঁধে করে খাবারের বস্তা দরিদ্র মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়ে মানবতার এক নতুন দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

বুধবার সাজের বেলায় স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের আবাসনে হতদরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী বিতরণ করতে যান।

এসময় উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক নিজে খাদ্য সামগ্রীর বস্তা কাঁধে বহন করে মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন। যা চলমান করোনা সংকটে সাধারণ মানুষের মাঝে আলোচনার সৃষ্টি করেছে।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বলেন, ‘মানুষ মানুষের জন্য’ মানবতার ব্রত নিয়ে সর্বদা কাজ করে আসছি। যারা সবসময় নিজের কাঁধে বহন করে আমাদের বাড়ি খাবার কিংবা মালপত্র পৌঁছে দেন, আজ এ বিপদের সময় তাদের বাড়িতে কাঁধে করে খাবারের বস্তা পৌঁছে দিতে পেরে ভালো লাগছে।

তিনি বলেন, ধনী-গরীব, জনপ্রতিনিধি, কিংবা রাজা-প্রজা কারও মধ্যে ব্যবধান নেই। ‘আমরা সবাই মানুষ’ আর সেই মানুষের বিপদে পাশে দাঁড়ানো আমাদের প্রত্যেকের উচিৎ। এটাই মানবতার জয়গান বলে আমি মনে করি।

প্রসঙ্গত বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম এবং বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বানারীপাড়া উপজেলায় কর্মহীন হয়ে পড়া ৫ হাজার দরিদ্র পরিবারের ব্যবস্থা করেছেন।