বরিশালে নানা আয়োজনে ঋতুরাজ বসন্তকে বরণ

লেখক:
প্রকাশ: ৬ years ago

উৎসব মুখর আয়োজনের মধ্যে দিয়ে বরিশালে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সরকারি মহিলা কলেজের বকুল তলায় শিক্ষার্থীরা আয়োজন করে এই উৎসবের। গান, কবিতা ও নৃত্য পরিবেশনের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থীরা বর্নিল সাজে সেজে বকুল তলায় উপস্থিত হয়ে বসন্তের প্রথম দিনটি আনন্দে ভাগাভাগিতে মত্ত হয়।

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল মোতালেব হাওলাদারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এবং বিশেষ অতিথি ছিলেন বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম। অপরদিকে বিকেলে বরিশাল জগদীশ সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে উদীচি ও বরিশাল নাটকের আয়োজনে তিনদিন ব্যাপী বসন্ত উৎসব ও একুশের বইমেলার আয়োজন করা হয়।

গতকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই উৎসব চলবে বলে জানান উদীচি’র সাধারণ সম্পাদক ¯েœহাংশু কুমার বিশ্বাস। উদীচীর উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন, বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক, সংস্কৃতিজন মুকুল দাস, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, প্রবীন আইনজীবি ও সাংবাদিক মানবেন্দ্র বটব্যাল প্রমূখ। এর পাশাপাশি খেয়ালী গ্র“প থিয়েটারের আয়োজনে মঙ্গলবার সন্ধ্যায় বাসন্তি আড্ডার আয়োজন করা হয়।