বরিশালে নতুন মেয়রকে বরণ করতে নববধূর সাজে নগরী

:
: ৮ মাস আগে

সড়কের দু’পাশে নানা রঙের ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড, খানিক দূরে দূরে বর্ণিল তোরণ আর লাল-নীল বাতির আলোকসজ্জা। এ যেন নববধূর হাতে মেহেদী, পায়ে আলতা আর শরীরের গহনার ঝিলিক। তবে কোন নববধূ নয়, বরিশাল সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বরণ করতে সজ্জিত হয়েছে বরিশাল নগরী।

জানা গেছে, আগামী মঙ্গলবার দায়িত্ব নিতে যাচ্ছেন আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত। সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নেতৃত্ব দিতে আর এক দিন পরই অভিষেক হবে তাঁর। এ উপলক্ষে নগরীকে নতুন করে সাজানো হয়েছে। অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন করপোরেশনের মেয়রসহ হেভিওয়েট আওয়ামী লীগ নেতারা। এদিকে মেয়র খোকন আজ রোববার এক মতবিনিময় সভায় ‘নতুন বরিশাল’ গড়ার লক্ষ্যে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চেয়েছেন।

 

 

মতবিনিময় সভায় মেয়র খোকন বলেন, শেখ হাসিনা তাঁকে যে দায়িত্ব দিয়েছেন, তা বড় কঠিন। এখানে কোনো উন্নয়ন হয়নি। সেই বিবেচনায় প্রধানমন্ত্রী ৭৯৭ কোটি টাকার বরাদ্দ বরিশালবাসীকে উপহার দিয়েছেন। এর মাধ্যমে নগরের রাস্তাঘাট, বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা দূর করা হবে। তিনি বলেন, ‘করপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা পুনর্গঠন করতে হবে। আপনাদের কাছে অনুরোধ, নতুন বরিশাল গড়তে সহযোগিতা করুন।

 

নতুন মেয়র আক্ষেপ করে বলেন, বরিশালে দায়িত্বশীল নেতৃত্বের অভাবে উন্নয়ন হয়নি। সচিব থেকে মন্ত্রী পর্যন্ত ক্ষুব্ধ। কোনো কর্মকর্তা মান-সম্মানের ভয়ে বিসিসিতে আসতে চান না।’ তিনি বরিশাল মেডিকেল ও সদর হাসপাতালের বেহাল অবস্থা তুলে ধরে বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই সেক্টরে হাত দেবেন তিনি।

এদিকে নতুন মেয়রের অভিষেক উপলক্ষে নগর ভবনের সামনে মঞ্চ করে একদিকে চলছে সাজসজ্জা, অন্যদিকে চলছে নগর ভবনে সংস্কারকাজ। সদর রোড, ফজলুল হক অ্যাভিনিউতে তোরণ করা হয়েছে এক ডজন। নগরীজুড়ে ব্যানার-ফেস্টুন।

এ প্রসঙ্গে যুবলীগের কেন্দ্রীয় সদস্য অসীম দেওয়ান বলেন, ‘আমরা নতুন মেয়রকে বরণ করব। এ জন্য নেতা-কর্মীরা উচ্ছ্বসিত। দীর্ঘদিন বঞ্চিত নেতা-কর্মীরা এখন খোকন ভাইয়ের কাছে আশ্রয় পাচ্ছেন। গোটা বরিশাল নগরবাসী খোকন ভাইয়ের সেবা পেতে তাঁর দিকে চেয়ে আছে।

মহানগর যুবলীগ নেতা মাহমুদুল হক খান মামুন বলেন, নগরবাসী আর বঞ্চিত থাকতে চান না। তাঁরা খোকন ভাইয়ের উন্নয়নের চমক দেখতে চান। এই ভালো মানুষটিকে ১৪ নভেম্বর নগরবাসী বরণ করবে।

 

 

বিসিসির দেওয়া তথ্যমতে, অভিষেক অনুষ্ঠানে দেশের বিভিন্ন নগরের কয়েকজন মেয়র, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু, জাহাঙ্গীর কবির নানক, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক উপস্থিত থাকবেন।