বরিশালে নতুন বছরে পাঠ্যপুস্তক উৎসবে শিক্ষার্থীদের হাতে বই

:
: ৬ years ago

এবারও ইংরেজি বছরের প্রথমদিনে সারাদেশে পালিত হচ্ছে পাঠ্যপুস্তক উৎসব দিবস।প্রাক-প্রাথমিক,মাধ্যমিক, এবতেদায়ি, দাখিল, ভোকেশনাল, এসএসসি ভোকেশনাল,ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং দৃষ্টি প্রতিবন্ধীসহ দেশব্যাপী ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২ বই বিতরণ করা হচ্ছে। এর আগে গত ২৪ ডিসেম্বর নতুন বছরে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশের মতো বরিশালে পালিত হলো পাঠ্যপুস্তক উৎসব দিবস ২০১৯।

আজ বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বই বিতরন উৎসব ২০১৯ প্রধান অথিতি বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,শিক্ষার্থীদের হাতে বছরের নতুন বই তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও প্রধান শিক্ষিকা মাহাবুবা হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল সদর-৫ আসনের নবনির্বাচিত নৌকার প্রার্থী কর্ণেল (অ:) জাহিদ ফারুক শামীমসহ অন্যান্য শিক্ষকরা।

এদিন প্রথম থেকে নবম শ্রেণির সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যের নতুন পাঠ্যবই তুলে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা উচ্ছাস প্রকাশ করে জানায় নতুন বছরের শুরুর দিনেই বই পাওয়ায় বেশ আনন্দিত। আজ থেকেই তারা বই পড়া শুরু করবে। জ্ঞান অর্জনের মধ্যদিয়ে আলোকিত মানুষ হওয়ার প্রত্যয় ব্যক্ত করে তারা।