বরিশালে দেশব্যাপি কবিদের মিলন মেলায় মুখরিত

:
: ২ years ago

শামীম আহমেদ : মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে দেশের বিভিন্ন জেলার কবি সাহিত্যিক লেখকদের নিয়ে দিনব্যাপি বরিশালে অনুষ্ঠিত হয়েছে কবিদের মিলন মেলায় পরিনত হয়েছে। এউপলক্ষে কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয় নামের এই সংগঠন ১৮ পূর্তি উপলক্ষে বরিশালে এই প্রথম সারাদেশের কবিদের নিয়ে এক মিলন মেলার আয়োজন করে।

 

আজ শনিবার (২১ই) মে দিন ব্যাপি নগরীর আর্যলক্ষি কির্ত্তনখোলা মিলনায়তন হল রুমে অনুষ্ঠিত হয়। কৃষ্ণপুড়ার প্রতিষ্ঠাতা কবি মাসুম আহমেদ রানার সভাপতিত্বে কবি সাহিত্যিক ও লেখকদের মিলন মেলায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গির আলম রুস্তুম।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি ও কবি নজমুল হোসেন আকাশ,বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী ও কবি চাষি আব্দুল হক, কবি ও গিতিকার মঞ্জু খন্দকার।

 

কবিদের মিলন মেলায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডিমির আজীবন সদস্য ও কবি আতিক হেলাল। অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত কবিরা স্বরোচিত কবিতা পাঠ,আবৃত্তি ও আলোচনা করেন কবি আল-আমিন বাকলাই, কবি মোয়াজ্জেম হোসেন মানিক,কবি শাহনাজ পারভিন প্রমুখ।

 

অনুষ্ঠানে দেশের বান্দর বন, কিশোরগঞ্জ, গাজীপুর,রংপুর,দিনাজপুর শেরপুর,বাগেরহাট, ব্রাক্ষবাড়িয়া,ফরিদপুর সহ বিভিন্ন অঞ্চলের কবিরা অংশ গ্রহন করে। অনুষ্ঠান শেষে দেড় শতাধিক কবিদেরকে কবি জীবনান্দ দাশ সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করে কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয়।