বরিশালে দুর্ধর্ষ ডাকাতি, শর্টগান, গুলিসহ লাখ টাকার মালামাল লুট

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশালের বানারীপাড়া উপজেলায় এক রাতে তিন বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এসময় সংঘবদ্ধ ডাকাত দল লাইসেন্সকৃত শর্টগান, ৩৫ রাউন্ড গুলি, ২৬ ভরি স্বর্ণালংকার, ৫টি মোবাইল ফোন, ল্যাপটপ এবং নগদ ১১ লাখ টাকাসহ ইউএস ডলার লুট করেছে।

 

৩১ মার্চ রাত ২টা থেকে ভোর প্রায় পাঁচটা পর্যন্ত উপজেলার সলিয়াবাকপুর ও চাখার এলাকায় এ পৃথক তিনটি ডাকাতির ঘটনা ঘটেছে।খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসানউল্লাহ, পুলিশ সুপার মো. মারুফ হোসেনসহ থানা পুলিশ, ডিবি এবং সিআইডির একাধিক ডিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন।

 

জানা গেছে, ‘৩১ মার্চ রাত ২টার দিকে ডাকাতদল উপজেলার সলিয়াবাকপুর গ্রামে কেএসবি ইট ভাটার মালিক কাজী কামরুজ্জামানের দ্বিতল সুরম্য বিল্ডিংয়ের পেছনের গেটের পাশের জানালার গ্রীল কেটে ভেতরে প্রবেশ করে।

 

এরপর প্রথমে কামরুজ্জামানের বৃদ্ধা মা জাহানারা বেগম ও গৃহকর্মী ময়না এবং জান্নাতের হাত, পা এবং মুখ বেধে ফেলে। পরে দ্বিতীয় তলার দরজা ভেঙে কামরুজ্জামানের বেডরুমে ঢুকে কামরুজ্জামানের হাত-পা এবং মুখ বেধে ফেলে।

 

পরে তারা আলমিরা ভেঙে একটি লাইসেন্সকৃত শর্টগান, ৩৫ রাউন্ড গুলি, নগদ ১০ লক্ষ টাকা, ১২ ভরি ওজনের স্বর্ণালংকার, ল্যাপটপ, সিসিটিভি’র ডিক্স বক্স ও দুটি আইফোনসহ মোট ৫টি দামি মোবাইল নিয়ে যায়।

 

এদিকে, একই রাতে উপজেলার চাখার সিকদার বাড়িতে আমেরিকা প্রবাসী পারভীন বেগমের মালিকানাধীন ‘পারভীন মঞ্জিলে’ ডাকাত দল একইভাবে প্রবেশ করে। ওই বাড়ির আলমিরা ভেঙে ১৪ ভরি স্বর্ণালংকার, লক্ষাধিক টাকাসহ ৬৫টি ইউএস ডলার নিয়ে যায়। ঘটনার সময় পাশের রুমে ঘুমিয়ে ছিলেন পারভীন বেগম।

 

অপরদিকে, ‘একই রাতে চাখার সাব-রেজিষ্ট্রি অফিসের এনআরবিসি ব্যাংকেও হানা দেয় ডাকাত দল। কিন্তু সেখানকার সিন্দুক ভেঙে কিছু না পেয়ে অফিসের কাগজপত্র তছনছ এবং একটি পেনড্রাইভ নিয়ে যায় দুর্বৃত্তরা।

 

খবর পেয়ে সকালে রেঞ্জ, জেলা এবং থানাসহ পুলিশের বিভিন্ন ইউনিটের একাধিক টিম ঘটনাস্থলে ছুটে যান। এসময় রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসানউল্লাহ বলেন, ‘এক রাতে তিনটি ঘটনা খুবই দুঃখজন। আমাদের সকল ধরণের টুলস সর্বাত্মক কাজ করছে। ডাকাতদের চিহ্নিত এবং গ্রেফতারের চেষ্টা চলছে।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘ঘটনার পেছনে পুলিশের দায়িত্ব অবহেলা থাকতে সেটি তদন্ত করে বের করা হবে। অবহেলা পেলে অবশ্যই সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ঘটনায় কোন মামলা এবং কাউকে পুলিশ আটক করেনি বলে জানিয়েছেন বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন। তিনি জানিয়েছেন ডাকাতির ঘটনায় মামলা প্রক্রিয়াধিন রয়েছে।