বরিশালে দাফনের ৪ মাস পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

লেখক:
প্রকাশ: ৪ years ago

বরিশালের মুলাদী উপজেলায় চার মাস পর কবর থেকে নূরজাহান বেগম (১২) নামে এক শিশুর মরদেহ উত্তোলন করা হয়েছে। রোববার (০৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের দড়িচর লক্ষ্মীপুর গ্রামের একটি কবরস্থান থেকে শিশুটির মরদেহ তোলা হয়। নূরজাহান বেগম দড়িচর লক্ষ্মীপুর গ্রামের নজরুল ইসলাম শরীফের মেয়ে। তাকে ২ মে দাফন করা হয়েছিল।

স্থানীয় সূত্র জানায়, নজরুল ইসলাম শরীফের স্ত্রী অন্যত্র চলে যাওয়ায় মেয়ে নূরজাহান বেগম দাদি রহিমা বেগমের কাছে থেকে লেখাপড়া করত। ২ মে নূরজাহানের মৃত্যু হয়। এরপর তার দাদি তড়িঘড়ি করে মরদেহ দাফন করেন। মৃত্যুর ৭-৮ দিন পর মোবাইলে নজরুল ইসলাম শরীফকে মেয়ের মৃত্যুর সংবাদ দেন। এতে নজরুল ইসলামের সন্দেহ হলে তিনি বাড়ি আসেন এবং ১৫ জুলাই মেয়ে হত্যার অভিযোগ এনে পাশের বাড়ির হৃদয় ওরফে বাবুল সরদার, বেল্লাল সরদার ও জিয়াসমিন বেগমের বিরুদ্ধে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। আদালত মুলাদী থানাকে মামলা নেয়ার নির্দেশ দেন।

মুলাদী থানা পুলিশের ওসি ফয়েজ উদ্দিন বলেন, আদালতের নির্দেশের প্রেক্ষিতে ২৯ জুলাই মামলাটি রেকর্ড করা হয়। এরপর পুলিশ পরিদর্শক (তদন্ত) মজিবুর রহমানকে মামলাটি তদন্তের নির্দেশ দেয়া হয়। তদন্ত কর্মকর্তা আদালতের অনুমতি নিয়ে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য বরিশাল মেডিকেল মর্গে পাঠান। মরদেহ উত্তোলনের সময় মুলাদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহনুর জামান, মেডিকেল অফিসার ডা. মাসুম বিল্লাহ ও মুলাদী ইউনিয়নের চেয়ারম্যান কামরুল আহসান উপস্থিত ছিলেন।