বরিশালে ঢালইয়ের পরেই মসজিদের ঘাটলা দেবে যাওয়ায় অসন্তোষ প্রকাশ

:
: ৬ years ago

শামীম আহমেদ॥ বরিশালের আগৈলঝাড়ায় ঢালাই দেয়ার পরেই দেবে গেছে মসজিদের ঘাটলা। কাজের মান নিয়ে প্রশ্ন তুলে অসন্তোষ প্রকাশ করেছেন মসজিদ কমিটি ও স্থানীয়রা।

এলজিইডি সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ অর্থ বছরে ৩ লাখ টাকা বরাদ্ধে উপজেলার বাকাল ইউনিয়নের পশ্চিম ফুল্লশ্রী ফকির বাড়ি জামে মসজিদ সংলগ্ন পুকুরে ঘাটলা নির্মান প্রকল্প গ্রহণ করা হয়।

গত অর্থ বছরে টেন্ডারে ঠিকাদার আবু সাঈদ এর মের্সাস ঐশী ট্রেডার্সকে কার্যাদেশ দেয় এলজিইডি। ঠিকাদার ওই সময় নির্মান কাজ না করায় গত জুন মাসে এলজিইডি ওই প্রকল্পের সমুদয় বিল উত্তোলন করে ঠিকাদারের কাছ থেকে মুচলেকা রাখে।
সম্প্রতি আবু সাঈদ প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু করেন। গত মঙ্গলবার ঘাটলার ঢালাই দেয়ার পরেই তা দেবে যায়। ঘাটলা দেবে যাওয়ায় নির্মান কাজের মান নিয়ে প্রশ্ন তুলে অসন্তোষ প্রকাশ করেছেন মসজিদ কমিটির সভাপতি হাবিব ফকির ও স্থানীয়রা।
উন্নয়ন কাজের তত্বাবধানে থাকা উপ-সহকারী প্রকৌশলী শ্যামল চন্দ্র হাওলাদার ঢালাইয়ের পরে দেবে যাওয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কাঁদা মাটিতে ত্রুটিপূর্ণ সেন্টারিং কাজের জন্য এমটা হয়েছে। তবে কাজের মান সন্তোষজনক। তার পরেও দেবে যাওয়া ঘাটলার ওই স্থানে নীচ দিয়ে ঠিকাদারকে নতুন করে পিলার নির্মান করে ঢালাই দিতে বলা হয়েছে।