বরিশালে টিকা নিলেন আরও ১ হাজার ৫৪৪ জন

:
: ৩ years ago

করোনা টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে বরিশাল বিভাগের ৬ জেলার ৪৩ কেন্দ্রে আরও ১ হাজার ৫৪৪ জন টিকা নিয়েছেন। সোমবার (৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রথম দিন রোববার (৭ ফেব্রুয়ারি) বরিশালে ১ হাজার ৪১২ জন করোনা টিকা গ্রহণ করেন। সে তুলনায় দ্বিতীয় দিন টিকা গ্রহণকারীর সংখ্যা ১৩২ জন বেড়েছে। গত দুইদিনে টিকা নেওয়া ব্যক্তিদের মধ্যে বড় ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি বলেও জানান তিনি।

বিভাগীয় পরিচালক বলেন, ‘সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নিবন্ধিত ব্যক্তিদের টিকা দেওয়া হয়। বরিশাল জেলার ১২ কেন্দ্রে সোমবার টিকা নিয়েছেন ৫৯২জন, পটুয়াখালীতে ৮ কেন্দ্রে ২৬৬ জন টিকা নিয়েছেন। ভোলার ৭ কেন্দ্রে ২৪৫ জন, পিরোজপুরের ৭ কেন্দ্রে ১৯৭ জন, ঝালকাঠির ৪ কেন্দ্রে ১০০ জন, বরগুনার ৫ কেন্দ্রে ১৪৪ জন টিকা নিয়েছেন।’

ডা. বাসুদেব কুমার দাস আরও বলেন, ‘গত দুই দিনে বিভাগে ২ হাজার ৯৫৬ জনকে টিকা দেয়া হয়েছে। টিকা দেওয়ার সময় গ্রহীতাকে বলে দেওয়া হয় দ্বিতীয় ডোজের তারিখ। ইতোমধ্যে বরিশাল বিভাগে টিকা নিতে এ পর্যন্ত ১৫ হাজারের বেশি মানুষ অনলাইনে নিবন্ধন করেছেন।’

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের প্রধান বিপ্লব কুমার দাস জানান, রোববার শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে তিনি টিকা নিয়েছেন। এরপর প্রায় ৩১ ঘণ্টা পেরিয়ে গেছে। তার কোনো সমস্যা হয়নি। টিকা পুশ করার স্থানে সামান্য ব্যথা ছিল কয়েক ঘণ্টা। এছাড়া তিনি টিকার আর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখেননি।