বরিশালে টাওয়ার থেকে পরে গলায় তার জড়িয়ে শ্রমিকের মৃত্যু

:
: ৪ years ago

বরিশালে বৈদ্যুতিক টাওয়ার খুলতে গিয়ে সেখান থেকে পরে গলায় তার জড়িয়ে মজিবর রহমান (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে বরিশাল সদর উপজেলার তালতলীতে এই ঘটনা ঘটে।

মৃত শ্রমিক মজিবর কুষ্টিয়া জেলার ভেড়ামারা এলাকার মোঃ আসাদুলের ছেলে। মজিবর দুই সন্তান ও স্ত্রী নিয়ে ভেড়ামারায় বসবাস করতো।

বিষয়টি নিশ্চিত করে ভোলা টু বরিশাল ২৩০ কেভি ট্রান্সমিশন লাইনের রুট পরিবর্তন প্রজেক্টের ম্যানেজার মোঃ মনিরুজ্জামান জানান, নদী ভাঙন এলাকাগুলোতে পরা বৈদ্যুতিক টাওয়ারগুলোর রুট পরিবর্তনের কাজ করি আমরা। তারই অংশ হিসেবে তালতলীতে নদী ভাঙনের কবলে পরা টাওয়ার খোলার কাজ চলছিলো। সেখান থেকেই সকালে পরে গিয়ে বৈদ্যুতিক তার গলার সাথে জড়িয়ে মজিবরের মৃত্যু হয়। মজিবরের মাথা প্রায় ছিন্ন অবস্থায় ছিলো। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

মনিরুজ্জামান অভিযোগ করে বলেন, এখানে ৩০জন শ্রমিক কাজ করে। করোনার প্রকোপ শুরু হওয়ায় এই প্রজেক্ট পাওয়া চীন কোম্পানী সিএসটিসি কে বলেছি কাজ বন্ধ রাখতে। এর মধ্যে ১৫জন নিজ বাড়ি চলে যাওয়ায় লোকবল সংকট দেখা দেওয়ায় আমরা জোড়ভাবে কাজ বন্ধ রাখতে বলি। কিন্তু এই কোম্পানীর লোকজন সেটা রাজি হয়না। যে কারণে এই দুর্ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত ৯টি টাওয়ার আমরা খুলেছি। ২ বছরের প্রজেক্ট হলেও এর মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই এবং আমরা ৯ মাস ধরে এই প্রজেক্টে কাজ করছি। আমরা অবিলম্বে করোনা প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত এই কাজ বন্ধের দাবী জানাই এবং মৃত মজিবরের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবী জানাচ্ছি।

দুর্ঘটনার বিষয়ে বরিশাল মেট্রোপলিটন থানা পুলিশের কাউনিয়া থানার ওসি আজিমুল করিম জানান, লাশ উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।