#
শিশুশ্রম নয় শিশুর জীবন হোক স্বপ্নময় এই স্লোগান নিয়ে আজ ১৯ অক্টোবর শনিবার সকাল ১১ টায়। জেলা প্রশাসন বরিশালের সার্বিক সহযোগিতায়, বিভাগীয় প্রশাসন আঞ্চলিক শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তর বরিশাল এর আয়োজনে। সার্কিট হাউজ সম্মেলন কক্ষে। ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন এবং গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি-২০১৫ বাস্তবায়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রতিমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, বেগম মন্নুজান সুফিয়ান এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার বরিশাল, মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন সচিব শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কে এম আলী আজম, মেয়র বরিশাল সিটি কর্পোরেশন, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, অতিরিক্ত সচিব শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ড. মোল্লা জালাল উদ্দিন, মহাপরিচালক অতিরিক্ত সচিব শ্রম অধিদপ্তর, এ. কে. এম মিজানুর রহমান, জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, মহাপরিদর্শক অতিরিক্ত সচিব কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তর, শিবনাথ রায়, নির্বাহী পরিচালক মানুষের জন্য ফাউন্ডেশন, শাহিনা আনামসহ বিভিন্ন কর্মকর্তা এবং সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সুশীলসমাজ, কলকারখানা প্রতিষ্ঠান শ্রমিক-মালিক বিভিন্ন পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে ২০২১ সালের মধ্যে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন ও ২০২৫ সালের মধ্যে সকল প্রকার শিশুশ্রম নিরসনের সরকার অঙ্গীকারবদ্ধ। সেই প্রেক্ষিতে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম বিষয়ক বিভিন্ন আলোচনা করেন অতিথিরা।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন