বরিশালে জাল ও জাটকা সহ আটক ১০

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

বরিশাল নৌ-পুলিশের বিভিন্ন ইউনিটের পৃথক অভিযানে কারেন্ট জাল ও বিভিন্ন প্রজাতির মাছ সহ দশ জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৯ জুন ) সকাল থেকে রাত পর্যন্ত বরিশালের কীর্তনখোলা ,কালা বদর,আড়িয়াল খাঁ,মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীত জাটকা বিরোধী এ অভিযান পরিচালনা হয়।

বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিন এর নির্দেশনায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

এ সময় বরিশাল অঞ্চলে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট পৃথক অভিযান চালিয়ে নদীতে পাতানো পরিত্যক্ত অবস্থায় মোট ৩৬,১৯,১৮০ মিটার কারেন্ট জাল,১২০ কেজি জাটকা সহ দশ জনকে আটক করা হয়েছে বলে জানাযায়।

বরিশাল নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির জানান, শনিবার কীর্তনখোলা ,কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে নৌপুলিশ পৃথক অভিযান চালায়।এসময় মোট ৩৬,১৯,১৮০ মিটার কারেন্ট জাল,১২০ কেজি জাটকা ইলিশ সহ দশ জনকে আটক করা হয়।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে রেনুপোনা গুলো নদীতে অবমুক্ত করা হয় এবং অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে।জাটকা ও অন্যান মাছ গুলো বিভিন্ন এতিমখানা ও অসহায়-দু:স্থ মানুষের মাঝে বিতরন করা হয়ছে বলে জানান তিনি।এছাড়া নদী থেকে পনেরটি ঝোপঝাড় অপসারণ ও করা হয়।

তিনি আরো বলেন,গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।জাটকা বিরোধী এ অভিযান চলমান থাকবে।বরিশাল নৌ-পুলিশ সর্বদা জাটকা বিরোধী অভিযান সফল করতে সচেষ্ট রয়েছে।