বরিশালে জাতীয় ভোক্তা অধিকারের অভিযানে ০৪ প্রতিষ্ঠানকে জরিমানা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযানে বরিশাল নগরীর চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত রোজায় বাজার স্বাভাবিক রাখতে ও খাদ্যপণ্যে মান নিশ্চিত করতে বরিশাল নগরীর সদর রোড, কাকলির মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পন্যের দাম শত ভাগ বেশি রাখায় নগরীর বিবির পুকুর পাড়ে আর্ট ফ্যাশন হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া অসাস্থকর পরিবেশে খাবার তৈরি, প্রতিশ্রুত পণ্য সঠিকভাবে না দেওয়া, পণ্যের গুণগত মান ঠিক না রাখা, অতিরিক্ত দামে বিক্রি,পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদ শেষের তারিখ না থাকা সহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে আরো তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র।

অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল ১০ এপিবিএনের একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক সুমী রানী মিত্র বলেন, ‘আমাদের বাজার তদারকি অভিযান অব্যহত রয়েছে। রমজানকে কেন্দ্র করে অযথা কেউ মূল্য বৃদ্ধি করবে তা হবে না।

ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগে অবগত করুন বা ১৬১২১ নম্বরে যোগাযোগ করুন। অভিযোগ প্রমানিত হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।

তিনি আরো বলেন,‘রমজানে যারা দাম বাড়াবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। মানুষের জন্য বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানকালে স্থানীয়দের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ড মাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।