বরিশালে জনপ্রতিনিধিদের ছবি ব্যবহারে লাগবে দলের অনুমতি

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশালে পোস্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেটসহ প্রচারমাধ্যমে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং জনপ্রতিনিধিদের ছবি জেলা ও মহানাগর আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাশাপাশি দলের অনুমতি ছাড়া ভুঁইফোড় সংগঠন ও পদ-পদবিবিহীন কর্মী নামধারীরা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী এবং জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার করে অনৈতিক কর্মকাণ্ড চালায়, এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ বিভিন্ন ভুঁইফোড় সংগঠন ও পদ-পদবিবিহীন কর্মীদের বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে।

তারই ধারাবাহিকতায় এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগকে নির্দেশনা দিয়েছে।

দেখা যায়, বিভিন্ন সময় দলীয় পদ-পদবিবিহীন অনেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার করে ব্যানার-পোস্টার, ফেস্টুন, লিফলেটের মাধ্যমে প্রাচার-প্রচারণা করে।

এ ধরনের সুবিধাভোগী ব্যক্তিরা তাঁদের নিজ স্বার্থ হাসিল করার জন্য বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার অপচেষ্টায় লিপ্ত আছে।

সম্প্রতি লক্ষ করা যাচ্ছে, অটোরিকশা ও মাহেন্দ্র শ্রমিক লীগ নামকরণ করে চাঁদাবাজির প্রচেষ্টা হচ্ছে। যারা এমন চাঁদাবাজি ও টেন্ডারবাজিতে লিপ্ত, তাদের এরূপ কাজ থেকে বিরত থাকার অনুরোধ করা হলো।

ভবিষ্যতে কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে অনুরোধ করা হলো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার করে ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেটের মাধ্যমে প্রচারপূর্বক বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের অনুমতি সাপেক্ষে এরূপ কর্মকাণ্ড করার নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।