বরিশালে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

:
: ৭ years ago

শামীম আহমেদ বরিশাল.

শিক্ষা শান্তি প্রগতি ছাত্রলীগের এই বানি নিয়ে গৌরব,ঐতিহ্য,সংগ্রাম ও সাফল্যের ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ-উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি করেছে জেলা ও মহানগর ছাত্রলীগের একাংশ। বৃস্পতিবার সকাল ১১টায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যলয়ের সামনে ছাত্র সমাবেশের আয়োজন করে জেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি সুমন সেরনিয়াবাতের সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র সমাবেশের প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস(এমপি) বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারী সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন নিয়ে ছাত্রলীগ গঠন করে ছিলেন।

আমরা বঙ্গবন্ধুকে সেই সোনার বাংলা গড়ে উঠা দেখে যেতে পারেনি।
বঙ্গবন্ধু তনয়া আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ পুরন করতে চলেছে।
আজকের ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের যোগ্য নেতৃত্ব দিয়ে সামনের দিন গুলিতে সোনার বাংলা আলোয় আলোকিত করার জন্য আরো এগিয়ে নিয়ে যাবার জন্য তাদের প্রতি আহবান জানান।
ছাত্র সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল,সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গির হোসাইন,যুগ্ন সম্পাদক যুবরতœ সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,জেলা সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান,মহানগর যুবলীগ নেতা ল কলেজ সাবেক ভিপি এ্যাড. রফিকুল ইসলাম খোকন(ওরফে মামা খোকন),জেলা আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পদক মিলন ভূইয়া,জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আঃ রাজ্জাক।

Image may contain: 24 people, people smiling, text

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা মাহাবুব উদ্দিন (বীরবিক্রম),জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী,মহনগর সহ-সভাপতি বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু,জেলা যুগ্ন সাধারন সম্পাদক এ্যাড. হেমায়েত হোসেন,বিএম কলেজ সাবেক (ভিপি)আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসাইন প্রমুখ।

পরে নগরীতে মহানগর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাত ও সম্পাদক আঃ রাজ্জাকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে র‌্যালি শহীদ সোহেল চত্বর হয়ে সদররোড,বাজাররোড,চকবাজার ওফজলুর হক এ্যাভিনিয় সড়ক প্রদক্ষিন করে পুনরায় দলীয় কার্যলয় এসে শেষ করে।

বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে জেলার গৌরনদী,আগৈলঝাড়া,বাবুগঞ্জ,মেহেন্দিগঞ্জ,উজিরপুর,বানারীপাড়া,মুলাদী সহ বিভিন্ন স্থানের ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেয়।অন্যদিকে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মহানগর ছাত্রলীগ শুক্রবার অশ্বিনী কুমার টাউন হল চত্বরে ছাত্র সমাবেশ ও মিছিল এর আয়োজন করেছে।
এছাড়া একই স্থানে বিকালে জেলা ও মহানগর আওয়ামীলীগ গনতন্ত্র রক্ষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বলে ছাত্র সমাবেশ থেকে মহানগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড.একে এম জাহাঙ্গির হোসাইন ঘোষনা দেন।