#

বরিশালের বানারীপাড়ায় ক্ষুদ্র চা দোকানির আড়াই লাখ টাকা বিদ্যুৎ বিল এসেছে। বিলের কাগজ হাতে পেয়ে অবাক হয়ে যান হানিফ হাওলাদার। বিষয়টি নিয়ে এলাকায় আলোচনার ঝড় বইছে।

স্থানীয়রা জানায়, উপজেলার মাদারকাঠি গ্রামের রাস্তার পাশের ৫০০ টাকা ভাড়া দিয়ে চা-পান বিক্রি করেন হানিফ হাওলাদার। তার জীর্ণ দোকানে সর্বসাকুল্যে ১০ হাজার টাকার মালামাল রয়েছে। ওই দোকানে প্রতিমাসে ২০০-৩০০ টাকা বিদ্যুৎ বিল আসে। দোকান মালিক সালাউদ্দিনের নামে বিদ্যুতের মিটার থাকলেও ভাড়াটিয়া হিসেবে প্রতিমাসে বিল পরিশোধ করেন হানিফ।

এপ্রিলে হানিফের বিদ্যুৎ বিল আসে ৩৪০ টাকা। অথচ চলতি মাসে তার বিদ্যুৎ বিল আসে দুই লাখ ৬০ হাজার ১৮৩ টাকা। যা ৯ জুনের মধ্যে তাকে পরিশোধ করার মেয়াদ বেধে দেওয়া হয়েছে। ভূতুড়ে এ বিলের কাগজ হাতে পেয়ে দরিদ্র চা দোকানি তিনি হতবাক ও দিশাহারা হয়ে পড়েন।

এ বিষয়ে হানিফ হাওলাদার বলেন, কেন এতো টাকা বিল আসলো জানি না। এ ব্যাপারে বিলের কাগজে দেওয়া নম্বরে যোগাযোগ করলে তারা অফিসে যেতে বলেন।

বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বানারীপাড়া সাব জোনাল অফিসের এজিএম (ওএন্ডএম) প্রকৌশলী মতিউর রহমান জানান, চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করছি। ভুক্তভোগী অফিসে গেলে সমস্যার সমাধান করে দেওয়া হবে।

বানারীপাড়া সাব জোনাল অফিসে লাইনম্যান নূরুজ্জামান জানান, উনার বিলের ইউনিট ঠিক আছে কিন্তু টাকার অংশে ভুল ক্রমে অতিরিক্ত লেখা হয়েছে। এটা সফটওয়্যার মিস্টেকের কারণে হয়েছে। হানিফ হাওলাদারকে অফিসে আসতে বলা হয়েছে। তার বিল ঠিক করে দেওয়া হবে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন