বরিশালে গৌরনদীতে শীর্ষ মাদক ব্যবসায়ী হিরা মাঝি এবং মানিক মাঝিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮

:
: ৬ years ago

র‌্যাব-৮, বরিশাল এর সিপিএসসি কোম্পানী কর্তৃক ২৫ ডিসেম্বর ২০১৮ তারিখে অভিযান পরিচালনাকালে ০১(এক)টি বিদেশী পিস্তল, ০২(দুই)টি ম্যাগাজিন, ০৬(ছয়) রাউন্ড এ্যামোনিশন, ফেন্সিডিল-১২২ বোতল, গাঁজা-০৪ কেজি, বিদেশী মদ-০২ বোতল, ইয়াবা- ৩৪০০ পিস, জাল নোট-২৫,০০০/- টাকা, মাদকদ্রব্য বিক্রয়কৃত নগদ-৫৬,৭৮৫/- টাকাসহ ০৩ (তিন) জন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক সম্রাট গ্রেফতার।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী ও প্রতারকচক্রসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় এ ধরণের অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই বিশেষ সফলতা অর্জনে সক্ষম হয়েছে।

দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি ও শান্তি শৃংখলা বজায় রাখার উদ্দেশ্যে র‌্যাবের অব্যাহত প্রচেষ্টার অংশ হিসেবে ২৫ ডিসেম্বর ২০১৮ তারিখে র‌্যাব-৮, বরিশাল সিপিএসস্#ি৩৯;র একটি বিশেষ আভিযানিক দল বরিশাল জেলার গৌরনদী থানা এলাকায় বিশেষ টহল ডিউটি করাকালীন ২৫ ডিসেম্বর ২০১৮ তারিখ ১৭.০০ ঘটিকায় অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বরিশাল জেলার গৌরনদী থানাধীন কটকস্থল গ্রামস্থ জনৈক শাহ আলম বেপারীর বাসায় অবৈধ অস্ত্র, জাল টাকা, মদ, গাঁজা এবং ইয়াবাসহ কিছু ব্যক্তি মাদক সেবন এবং ক্রয়/বিক্রয়ের জন্য অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দলটি ২৫
ডিসেম্বর ২০১৮ তারিখ ১৭.৩০ ঘটিকার সময় উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর প্রাক্কালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় ঘেরাও পূর্বক ০৩(তিন) জন ব্যক্তিকে আলামতসহ আটক করে।

উক্ত আসামীগণের নিকট থেকে সর্বমোট (১) ০১(এক)টি বিদেশী পিস্তল, ০২(দুই)টি ম্যাগাজিন, ০৬(ছয়) রাউন্ড এ্যামোনিশন (২) ফেন্সিডিল-১২২ বোতল, (৩) গাঁজা-০৪ কেজি (৪) বিদেশী মদ-০২ বোতল, (৫) ইয়াবা-৩৪০০ পিস, (৬) জাল নোট-২৫০০০/- টাকা, (৭) মাদকদ্রব্য বিক্রয়কৃত নগদ-৫৬,৭৮৫/- টাকা, (৮) মোবাইল-১২ টি, সিম-১১ টি উদ্ধার করে।

ধৃত আসামীগণকে জিজ্ঞাসাবাদে তাদের নাম (১) মোঃ হিরা মাঝি(৩৮), পিতাঃ ইঙ্গল মাঝি, (২) মোঃ বিপ্লব বেপারী(২৬), পিতাঃ মোঃ লিয়াকত আলী বেপারী, উভয় সাংঃ কটকস্থল, থানাঃ গৌরনদী, জেলাঃ বরিশাল, (৩) পলাশ কুমার মিত্র(২৮), পিতাঃ সন্তোষ কুমার মিত্র, সাংঃ সুন্দরদী, থানাঃ গৌরনদী, জেলাঃ বরিশাল বলে জানায়। উক্ত অস্ত্র সম্পর্কে জিজ্ঞাসাবাদে তারা কোন বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেনি।

উক্ত আসামীগণ বড় ধরণের নাশকতা অথবা অপরাধ সংঘটনের জন্য এই অবৈধ অস্ত্র মজুদ করেছে বলে ধারণা করা হচ্ছে। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। উক্ত আসামীগণ দেশের বিভিন্ন এলাকা হতে ফেন্সিডিল, ইয়াবা ট্যাবলেট, গাঁজা ক্রয় করে এবং বরিশাল জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে থাকে। র‌্যাবের এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। এই ব্যাপারে র‌্যাব-৮, বরিশাল সিপিএসস্#ি৩৯;র ডিএডি মোহাম্মদ জহিরুল ইসলাম বাদী হয়ে বরিশাল জেলার গৌরনদী থানায় একটি অস্ত্র ও মাদক আইনে মামলা দায়ের করেন।