বরিশালে ‘গুম’ হওয়া মা-মেয়ে ১১ বছর পর উদ্ধার

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে খুন করে লাশ গুমের অভিযোগে মামলা দায়ের হওয়ার ১১ বছর পর কথিত খুন ও গুম হওয়া মা ও মেয়েকে আত্মগোপন অবস্থা থেকে উদ্ধার করেছে সিআইডি পুলিশ। মঙ্গলবার বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ইছাগুড়া গ্রাম থেকে ১১ বছর ধরে নিখোঁজ জোৎস্না বেগম ও তার মেয়ে জিবাকে উদ্ধার করা হয়।

সিআইডি’র পরিদর্শক মো. ফরিদুজ্জামান জানায়, সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের চরআইচা গ্রামের বাসিন্দা আহাম্মদ উল্লাহর নির্যাতন থেকে বাঁচতে স্ত্রী জোৎস্না তার মেয়ে জিবাকে নিয়ে ১১ বছর আগে আত্মাগোপন করেন। এই ঘটনায় জোৎস্নার ভাই সরোয়ার খান বরিশাল কোতয়ালী থানায় ২০০৭ সালের ৩১ জুলাই স্বামী আহাম্মদ উল্লাহসহ পরিবারের ৬ জনকে আসামি করে খুন ও গুমের মামলা দায়ের করেন। পুলিশ আহাম্মদ উল্লাহ ও তার ভাই শহীদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র জমা দেয়। ওই অভিযোগপত্র গ্রহণ না করে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনাল গত ৩ জানুয়ারী মামলাটি অধিক তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন।

এর ২৭ দিনের মাথায় মঙ্গলবার দুপুরে ১১ বছর ধরে নিখোঁজ জোৎস্না বেগম ও তার মেয়ে জিবাকে তার বাবার বাড়ি ইছাগুড়া গ্রাম থেকে উদ্ধার করে সিআইডি পুলিশ। আটক জোৎস্না সিআইডিকে জানায়, স্বামীর নির্যাতন থেকে বাঁচতে তিনি মেয়ে নিয়ে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। এর আগে আত্মগোপনের পর একটানা ৫ বছর ঢাকায় ছিলেন তারা। এরপর থেকে মাঝে মধ্যে জোৎস্না তার মেয়ে নিয়ে বাবার বাড়িতে গোপনে আসা যাওয়া করতেন বলে সিআইডিকে জানিয়েছেন।