বরিশালে খাবার হোটেল ও মিষ্টি ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

লেখক:
প্রকাশ: ৭ years ago

বরিশালে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে খাবার হোটেল ও মিষ্টি ব্যবসায়ীরা। বুধবার দিবাগত রাত ৯টার সময় এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

রাত সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতির বরিশাল শাখার সভাপতি বিষু ঘোষ।

এসময় তিনি বলেন, বরিশাল নগরে গত ২/৩ দিন ধরে র‌্যাব-৮ এর সঙ্গে ঢাকা থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। সে অভিযানে যে পরিমাণ জরিমানা ধরা হচ্ছে তা অনেক বেশি, আর বরিশালের প্রেক্ষাপটে এতো বেশি পরিমাণ টাকা কোনো দোকানে থাকে না, আর জরিমানা দিতে না পারলে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে। তাই খাবারের হোটেল-রেস্তোরা ও মিষ্টির দোকানের মালিকরা বুধবার সন্ধ্যার পরে এক সভার মাধ্যমে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

অন্যদিকে এ ব্যাপারে র‌্যাব-৮ এর উপ-পরিচালক মেজর সোহেল রানা প্রিন্স বলেন, বরিশালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের যে অভিযান চলছে, তা আইনের ব্যত্যয় ঘটিয়ে নয়। নিয়মানুযায়ী অভিযানে জরিমানা করা হচ্ছে। জরিমানা বেশি নয় বরং নমনীয়ভাব বজায় রাখা হচ্ছে। আর কাউকে আটকও করা হচ্ছে না।

পাশাপাশি, পঁচা-বাসি খাবার ও অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাবার ভবিষ্যতে বিক্রি না করার জন্য সতর্কও করে দেয়া হচ্ছে। এছাড়া র‌্যাবের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।