বরিশালে ক্রেতা ঠকাচ্ছিলেন বাটা শোরুম, গুনতে হলো জরিমানা

:
: ২ years ago

আগের ট্যাগের বদলে দাম বাড়িয়ে নতুন প্রাইস ট্যাগ লাগানোয় জরিমানা গুনতে হয়েছে বরিশাল নগরীর চকবাজারের বাটা কোম্পানির শোরুমকে। বুধবার (২০ এপ্রিল) দুপুরে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, বাটার চকবাজারের শোরুম থেকে প্রবীর কুমার দাস নামে এক ক্রেতা ৯৯০ টাকায় স্যান্ডেল কেনেন। বাসায় গিয়ে তিনি দেখেন মূল্য নির্ধারণী ট্যাগের ওপর দুটি স্টিকার লাগানো। ওপরের স্টিকারে ৯৯০ টাকা লেখা থাকলেও নিচেরটিতে লেখা ৮৯০ টাকা।

শোয়াইব আরও জানান, প্রবীর বিষয়টি লিখিত আকারে ভোক্তা অধিদপ্তরে জমা দেন। এর পরিপ্রেক্ষিতে বাটার শোরুমটিতে অভিযান চালানো হয়। সেখানে একই রকম আরও কিছু পণ্যে প্রাইস ট্যাগ বদলের প্রমাণ পাওয়া যায়। পরে শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মির্জা ফরহাদ বেগ বিষয়টি তাদের ভুল বলে জানান। তাদের সতর্ক করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নিয়ম অনুযায়ী জরিমানার টাকার ২৫ শতাংশ অর্থাৎ সাড়ে ৭ সাত হাজার টাকা দেয়া হয়েছে অভিযোগকারী প্রবীরকে।

প্রবীর বলেন, ‘বাটার মতো বিশ্বস্ত প্রতিষ্ঠানে এমনটা হবে আশা করিনি। তবে তাদেরসহ ক্রেতাদের সচেতন করার তাগিদ থেকেই ভোক্তায় অভিযোগ করেছি।’