বরিশালে কোস্টগার্ডের সোর্সের ঘরে ভাংচুর ও অগ্নিসংযোগ

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল নগরীর ১০নং ওয়ার্ডস্থ কোষ্টাল বরফকল সংলগ্নে একটি বসত ঘরে ভাংচুর ও পেট্রোল ঢেলে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে ওই এলাকার বাসিন্দা মো. নূর ইসলামের ঘরে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। নূর ইসলাম কোস্টগার্ডের শ্রমিক।

এই ঘটনায় নামধারী ও অজ্ঞাতনামা সহ ১০ জনকে আসামী করে একটি অভিযোগ থানায় দেয়া হয়েছে। পুলিশ জানিয়েছে তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তারা হলেন- মো. ওলি, বেল্লাল হোসেন, রবিউল, জেসমিন ও মো. ইউসুফ সহ অজ্ঞাতনামা আরো ৫ জন।

মামলার বাদী নূর ইসলাম জানান, তিনি ওই এলাকার বাসিন্দা সেলিম এর ঘরে ভাড়া থাকেন। বুধবার রাতে তিনি তার স্ত্রী, মা ও সন্তানরা ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ করেই উল্লেখিত আসামিরা তার ঘরে লাঠি-সোটা নিয়ে হামলা করে। এসময় তারা ঘরের দরজা জানালার গ্লাস ভাংচুর করে। শব্দ পেয়ে ঘুম ভেঙে নূর ইসলাম সহ পরিবারের অন্যান্য সদস্যরা ছুটে আসে। এসময় তাদের হত্যার উদ্দেশ্যে পেট্রোল ঢেলে ঘরে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছে। তাছাড়া ঘটনার পর পরই পুলিশের দুটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে।

নুর ইসলাম বলেন, তিনি কোস্টগার্ডের সাথে ট্রলার নিয়ে কাজ করেন। বিভিন্ন অভিযানে তাদের সাথে যান তিনি। সম্প্রতি কোস্টগার্ড ও র‌্যাবের দুটি টিম নগরীর চাঁদমারী এলাকায় ইসলামিয়া ব্যাংক হাসপাতালের পেছনে অভিযান চালায়। এসময় সেখান থেকে ইয়াবা সহ বেল্লাল নামের একজনকে আটক করে তারা।

এর দায় চাপানো হয় নুর ইসলামের উপর। কোস্টগার্ড ও র‌্যাব দিয়ে নুর ইসলাম তাকে ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ দেয়। এমনকি এজন্য আসামীরা তাকে অকথ্য ভাষায় গালি দেয়া সহ তাকে দেখে নেয়ার হুমকি দেয়। ওই ঘটনার জের ধরেই বুধবার রাতে নুর ইসলামের ঘরে অঙ্গিসংযোগ করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। তাছাড়া তাদের হামলায় নুর ইসলামের মা আহত হয় এবং তার ঘরে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।