বরিশালে কোতোয়ালী মডেল থানায় দুই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

:
: ৪ years ago

ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বরিশাল কোতোয়ালী মডেল থানায় কর্মরত দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) বশির আহমেদ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শরীফ।

গতকাল সোমবার রাতে তাদের বরখাস্তের আদেশ দেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

কোতোয়ালী মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন। দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার বলেন, নির্ধারিত এলাকার বাইরে গিয়ে তারা দায়িত্ব পালন ও ক্ষমতার অপব্যবহার করেছেন। বিভাগীয় তদন্তে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৮ এপ্রিল রাতে বরিশাল সদর উপজেলার বুখাইনগর গ্রামে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় দলিল লেখক রিয়াজকে কুপিয়ে হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন উপপরিদর্শক বশির আহমেদ। ২০ এপ্রিল নিহতের স্ত্রী লিজা পরকিয়া প্রেমিক মাসুমকে নিয়ে স্বামী হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেয়। নগর গোয়েন্দা পুলিশের অধিকতর তদন্তে গ্রেফতার হওয়া তিন যুবক গত ২৮ আগস্ট স্বীকারোক্তিতে বলেছে, ঘরে চুরি করতে ঢুকলে রিয়াজ জেগে ওঠায় তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। লিজার অভিযোগ, উপপরিদর্শক বশির আহমেদ তাকে অমানুষিক নির্যাতন করে আদালতে জবানবন্দী দিতে বাধ্য করেছিল। এ নিয়ে গত ৩ সেপ্টেম্বর ‘নির্যাতন করে স্বামী হত্যার স্বীকারোক্তি আদায়’ শিরোনামে সমকালে একটি সংবাদ প্রকাশিত হয়।