বরিশালে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরন

লেখক:
প্রকাশ: ৭ years ago

কৃষি প্রণোদনা কর্মসূচীর ২০১৭/১৮ (রবি ও খরিপ ১) এর আওয়তায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে ভুট্টা, খেসারি,সরিষা,ফেলন ,বিটি বেগুন ও মুগ ফসলের বীজ ও সার বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১ টায় বরিশাল নগরের সিএন্ডবি রোডস্থ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বীজ ও সার বিতরন করেন করা হয়। উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, বরিশাল সদর ,মেট্রোপলিটন কৃষি অফিস বরিশাল এর আয়োজনে বীজ ও সার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ-এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের চাষাবাদের জমি রয়েছে, যেখানে ফসল উৎপাদন করা হচ্ছে। কিন্তু এই চাষাবাদ পদ্বতি আরো সহজতর করতে কৃষকদের জন্য নানান পদক্ষেপ নিয়েছে সরকার। সঠিক ভাবে ও সঠিক সময়ে কৃষকরা যাতে ফসল ফলাতে পারে তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। যারমধ্যে সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার ও বীজ দিচ্ছে যাতে কৃষকরা আগ্রহ নিয়ে চাষাবাদ করতে পারে।  তিনি বলেন , সরকারে থেকে দেয়া বীজ ও সার দিয়ে কৃষকরা সাবলম্বি হতে এটাই প্রত্যাশা। প্রত্যেক কৃষক চাষাবাদের জন্য একবিঘা জমির উপকরন পাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাঈদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীর, বরিশাল মেট্রোপলিটন কৃষি অফিসার ফাইমা হক প্রমুখ। বরিশাল সদর উপজেলার মোট ৬শ ১২জন কৃষকের মধ্যে এ বীজ ও সার বিতরন করা হয়।