বরিশালে কিশোর গ্রুপের হামলায় নৈশ প্রহরী গুরুতর আহত

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশাল নগরের দক্ষিন আলেকান্দা এলাকায় বখাটে কিশোর গ্রুপের হামলায় রুবেল নামে এক নৈশ প্রহরী গুরুত্বর আহত হয়েছে। তাকে স্থানীয়রা উদ্ধার করে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, কিছুদিন ধরে দক্ষিন আলেকান্দার মেডিক্যাল কলেজ লেন এলাকার দোকানপাটে রাতের বেলা চুরি সংগঠিত হচ্ছিলো। এর প্রেক্ষিতে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা মিলে জানুয়ারি মাসের শেষ দিকে দুইজন নৈশ প্রহরী নিয়োগ দেন।

গত ৩ ফেব্রয়ারি ভোররাত আড়াইটার দিকে ওই দুই নৈশ প্রহরী দায়িত্বপালন করতে দেখে কয়েকজন যুবক দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় স্থানীয়দের সহায়তায় খালেদাবাদ কলোনী এলাকার আবির ও নুরিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকার বেল্লালসহ ৬ কিশোরকে আটক করা হয়। আটকের সময় ব্যাট দিয়ে নৈশ প্রহরী মানিককে মারধর করতেও উদ্যত হয় ওই কিশোররা। পরে স্থানীয়দের জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময় বিভিন্ন তথ্য দিতে থাকলে থানা পুলিশকে খবর দেয়া হয়। এরপর একটি থ্রি-হুইলারসহ ওই কিশোরদের পুলিশের হাতে সোপার্দ করা হয়। তবে এসময় পুলিশের সামনেই আবিরসহ আরো এক যুবক নৈশপ্রহরী রুবেলকে দেখে নেয়ার কথা বলে হুমকি দেয়।

আহত নৈশ প্রহরী রুবেল বলেন,৬ কিশোরকে আটকের ঘটনার পরের রাত থেকে হাসান,আবির, আরাফাতসহ কয়েকজন কিশোর মেডিক্যাল কলেজ লেনে মোটরসাইকেলে মহড়া দেয়ার পাশাপাশি হুমকি দিয়ে আসছিলো। এরপর শনিবার রাত ৯ টার দিকে আমতলার মোড়স্থ একটি দোকানে কিছু মালামাল ক্রয় করতে যাই। দোকান থেকে বের হতেই সাকিব, আরাফাত, আবির, সোহেলসহ কয়েকজনে মিলে অতর্কিত আমার ওপর হামলা চালায়। তাদের মারধরে মাটিয়ে লুটিয়ে পরলে স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে।

এদিকে নৈশ প্রহরীকে মারধরের খবর ছড়িয়ে পরলে ব্যবসায়ী ও স্থানীয়রা বিক্ষুব্দ হয়ে হামলাকারীদের ধাওয়া দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ঘটনাস্থলে থাকা কোতোয়ালি মডেল থানার এএসআই জাহিদ বলেন, ওই ৬ কিশোরকে থানায় নেয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহন করে আদালতের প্রেরণ করা হয়। আদালত থেকে তারা জামিনে মুক্তি পায়। তবে আদালতে প্রেরণের পূর্বে তাদের সম্পর্কে খোজ নিয়ে জানাগেছে তিনজনের বিরুদ্ধে অন্য থানায় মামলা রয়েছে। যারমধ্যে একজনের বিরুদ্ধে গরুচুরির মামলাও রয়েছে।

তিনি বলেন, আজকের ঘটনার পরপর হামলাকীরদের ধরতে গোটা এলাকায় তল্লাশী চালানো হয়, তবে তারা পুলিশ আসার আগেই পালিয়ে যায়। আর থানায় লিখিত অভিযোগ দেয়া হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে স্থানীয়রা জানিয়েছে, হামলাকারীদের মধ্যে আবির চুরিসহ নানান অপকর্মের সাথে জড়িত। আর অপর হামলাকারীরা বখাটেপানা, মাদকসেবনসহ বিভিন্ন ধরণের অপকর্ম করে আসছে। তারা বিভিন্ন সময় বিভিন্ন জনের ছত্রছায়ায় থেকে নানান ধরনের অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।