বরিশালে কালো দিবস উপলক্ষে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকার বিক্ষোভ মিছিল।

:
: ৫ years ago
????????????????????????????????????

শামীম আহমেদ ॥

বরিশালে আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাষন হঠাও এ শ্লোগান নিয়ে (৩০ই ডিসেম্বর) ভোট ডাকাতির এক বছর কালো দিবস উপলক্ষে বরিশাল নগরীতে কালো পতাকার বিক্ষোভ মিছিল সহ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি।

আজ সোমবার কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসাবে সকাল ১১ টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে কালো পতাকা হতে নিয়ে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে।

 

 

বরিশাল বাম গণতান্ত্রিক জোটের আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলুর সভাপতিত্বে কালো দিবসের প্রতিবাদ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক জলিলুর রহমান,অধ্যাপক নৃপেন্দ নাথ বাড়ৈ,এ্যাড, একে আজাদ, অধ্যাপক মিজানুর রহমান সেলিম ও বরিশাল বাসদ সদস্য সচিব ডা.মনিষা চক্রবর্তী।

 

 

এসময় বক্তরা বলেন বর্তমান সরকার স্বাধীনতার সূর্য সৈনিক মুক্তিযোদ্ধাদের আজ সমাজে কলঙ্কিত করে ছেড়ে দিয়েছে। সেদিন এদেশে মুক্তিযুদ্ধ করেছিল বাংলার জনগনের মৌলিক অধিকার ফিরিয়ে আনার জন্য।

অন্যদিকে মুক্তিযুদ্ধের দোহাই দেয়া সরকার রাতের আধারে জনগনের ভোটের অধিকারের একদিন পূর্বে প্রশাসনের সদস্যদের ব্যবহার করে ভোটের অধিকার হরন করে দেশের মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে।

 

 

 

এরা কথায় কথায় মুক্তি যুদ্ধাদের দোহাই দিয়ে স্বাধীন দেশটাকে স্বৈরতন্ত্রের দিকে নিয়ে যাচ্ছে সেদিন কি মুক্তিযুদ্ধ হয়েছিল এই জন্য। আজ আওয়ামী লীগ ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।

তাই এই স্বৈরচারী সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে হলে সকলকে রাজ পথে এগিয়ে আসার াআহবান জানান তারা।

সমাবেশ শেষে নগরীতে কালো পতাকা নিয়ে একটি সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে।