বরিশালে কালেক্টরেট সহকারীদের কর্মবিরিত পালন

লেখক:
প্রকাশ: ৪ years ago

পদবী ও গ্রেড উন্নীতকরনের দাবিতে বরিশালে ৫ম দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)। ১৫ নভেম্বর থেকে প্রতিদিন পূর্ণ দিবস (সকাল ৯টা থেকে বিকেল ৫টা) কর্মবিরতি পালন করছেন তারা।

 

 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ৯টায় কর্মবিরতি শুরু করে জেলা প্রশাসক কার্যালয়ের নিচ তলায় অবস্থান নেন কালেক্টরেট সহকারী সমিতির নেতাকর্মীরা। এ সময় তারা দাবি সংবলতি বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন।

 

 

জেলা কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. বারেক মোল্লাসহ অন্যান্যরা।

 

 

এ সময় নেতৃবৃন্দ জানান, দির্ঘদিন ধরে তারা পদবী ও গ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন করে আসছেন। তাদের দাবির বিষয়ে ২০১২ সালে প্রধানমন্ত্রী অনুশাসন দিলেও সেই নির্দেশনা বাস্তবায়ন হয়নি। এ কারণে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গত ১৫ নভেম্বর থেকে পূর্ণ দিবস কর্মবিরতি শুরু করেন তারা।

 

 

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন পূর্ণ দিবস (সকাল ৯টা থেকে বিকেল ৫টা) কর্মবিরতী পালন করবেন বলেও এসময় জানান নেতৃবৃন্দ। এরপরও দাবি আদায় না হলে আগামী ৫ নভেম্বর ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দেন কালেক্টরেট সহকারি সমিতির নেতৃবৃন্দ।

 

 

এদিকে কালেক্টরেট কর্মচারীরা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করায় জেলা প্রশাসক কার্যালয়ের কার্যক্রমে স্থবিরতার সৃষ্টি হয়েছে। শত শত সেবা প্রার্থী জেলা প্রশাসক কার্যালয়ে গিয়েও সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন।