বরিশালে কলেজ ছাত্রকে হত্যার অভিযোগ, সহপাঠীদের বিক্ষোভ

:
: ১ বছর আগে

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের আবাসিক হল থেকে উদ্ধার হওয়া শিক্ষার্থী মাইনুল ইসলামকে হত্যা করা হয়েছে- এমন অভিযোগে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

রোববার সকাল ১১টায় কলেজের জিরো পয়েন্টে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশ শেষে একটি মিছিল কলেজ প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভের আয়োজক সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা বিজন সিকদার বলেন, “বিষয়টি আত্মহত্যা বলে সকলে বলছে। কিন্তু এটা আত্মহত্যা হতে পারে না।

মাইনুলকে হত্যা করা হয়েছে দাবি করে তার যুক্তি তুলে ধরে তিনি বলেন, “মাইনুলের মুখমণ্ডলে আঘাতের চিহৃ রয়েছে। তার একটি চোখ উপড়ানো ছিল। গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলন্ত থাকলেও তার হাঁটু মেঝেতে ছিল। যে আড়ার সঙ্গে ঝুলানো ছিল, সেটিও ভাঙা। “

ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করা হয়েছে বলে জানান তিনি।

সমাবেশে বক্তব্য দেন ব্রজমোহন কলেজের শিক্ষার্থী তরিকুল ইসলাম সুজন, বিজন সিকদার, সাদমান খান, অমি মিয়া, কানিজ ফাতিমা, সাইফুল ইসলাম।

শনিবার দুপুরে কলেজের ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক (মুসলিম) ছাত্রবাসের পরিত্যক্ত একটি কক্ষ থেকে সমাজকর্ম বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাইনুলের অর্ধগলিত ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

মুসলিম হলের ১৩৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র মাইনুল বরিশালের হিজলা উপজেলার বাউশিয়া এলাকার আব্দুর রহিমের ছেলে।

সহপাঠীদের বরাতে কলেজের অধ্যক্ষ কিবরিয়া জানিয়েছিলেন, গত ১৫ জুন সন্ধ্যার পর হলের কক্ষ থেকে বের হয়েছিলেন মাইনুল। এরপর তিনি আর কক্ষে ফিরেননি। শনিবার হলের ১৪১ নম্বর পরিত্যক্ত কক্ষ থেকে দুর্গন্ধ বের হওয়ার পর অর্ধগলিত মাইনুলের মরদেহ উদ্ধার ও শনাক্ত করা হয়।