বরিশালে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দৃুগ্রুপের সংঘর্ষ, আহত ১০

লেখক:
প্রকাশ: ২ years ago

bpgbd_bphost11_BP_100BBআধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালের গৌরনদীতে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে হামলা-পালটা-হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের ১০ নেতাকর্মী আহত হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে সরকারি গৌরনদী কলেজ ক্যাম্পাসে এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গুরুতর আহত কলেজ ছাত্রলীগ কর্মী জিহাদ মিয়া (২১), মো. সাব্বির সরদারকে (২২) গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় পৃথক ২টি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত জিহাদের মেজভাই সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ও ছাত্রলীগ নেতা মো. আরিফ মিয়া অভিযোগ করে বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগতরা এসে প্রায়ই ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও বখাটেপনা করে। যে কারণে কলেজ ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

তিনি জানান, বুধবার দুপুর ১২টার দিকে ইমরান মিয়ার সমর্থক বহিরাগত আজিজুল ও সাহাদুল কলেজে প্রবেশ করে বখাটেপনা দেখায়। এ নিয়ে আমার ভাই জিহাদ তাদের শাসায়। পরবর্তীতে ইমরান মিয়ার সমর্থক ছাত্রলীগ কর্মী মোস্তফা, আজিজুল, সাহাদুল ও হিমেলসহ ২০-২৫ জন লাঠিসোটা ও লোহার রড ও ধারাল অস্ত্র নিয়ে জিহাদের উপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে জিহাদ মিয়া ও আমার সহযোগী সাব্বির হোসেনকে আহত করেছে।

এ অভিযোগ অস্বীকার করে গৌরনদী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমরান মিয়ার সমর্থক সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সদস্য মো. মোস্তফা হোসেন বলেন, বুধবার দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে আমার সমর্থক ছাত্রলীগ কর্মী সাকিব হোসেন, মো. রিফাতসহ ৪-৫ জন কর্মী আড্ডা দিচ্ছিল।

 

এ সময় গৌরনদী পৌর ছাত্রলীগ নেতা মো. আতিক মিয়ার ছোট ভাই ছাত্রলীগ কর্মী মো. জিহাদ মিয়া তাদের গালাগাল করলে কথা কাটাকাটির এক পর্যায়ে জিহাদ মিয়া ছাত্রলীগ কর্মী সাকিব হোসেন, মো. রিফাতকে মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

 

গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন জানান, এ ঘটনায় এখনো কেউ কোনো অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।