বরিশালে করোনায় আক্রান্ত ৩৩ জনঃ নতুন করোনা শনাক্ত ০১ জন

:
: ৪ years ago

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৩৩ জনে। শনাক্ত কারি ঢাকার বাসিন্দা সে বরিশালে তার আত্মীয়র বাড়ীতে বেড়াতে এলে আজ অসুস্থ বোধ করলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে তার নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়।

আজ মঙ্গলবার ২২ এপ্রিল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ১ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই একজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে পর্যাক্রমে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ ঢাকায় করোনা আক্রান্ত হয়ে ১ জন ব্যক্তি মৃত্যুবরন করেন তাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রোটোকল মেনে বরিশালে দাফন করা হচ্ছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ হল বাবুগঞ্জ ১০জন, বরিশাল মহানগরী ১০জন, মুলাদী ১জন , হিজলা ৩জন, আগৈলঝাড়া ১জন, গৌরনদীতে ২জন, উজিরপুর ১জন, বানারীপাড়া ২জন, মেহেন্দীগঞ্জ ২জন এবং বাকেরগঞ্জে ১জন করে করোনা রোগী শনাক্ত করা হয়। উল্লেখ্য গত ১২ এপ্রিল বরিশাল জেলায় প্রথমবারের মতো ২ জন রোগীর করোনা শনাক্ত হয়।