বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ১২ ব্যক্তি, ১৮ প্রতিষ্ঠানকে জরিমানা

লেখক:
প্রকাশ: ৩ years ago

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করছে। বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এর সার্বিক তত্ত্বাবধানে প্রতিদিনের ধারাবাহিকতায় আজ ১৭ এপ্রিল শনিবার বিকালে জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে ৫ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার গৌরনদী বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার আগৈলঝাড়া মোঃ আবুল হাশেম, উপজেলা নির্বাহী অফিসার হিজলা বকুল চন্দ্র কবিরাজ, জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেন ও নিশাত ফারাবী। আজ বিকালে উপজেলা নির্বাহী অফিসার গৌরনদী বিপিন চন্দ্র বিশ্বাস এর নেতৃত্বে।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে স্বাস্থ্যবিধি পরিপালন করার জন্য সচেতন সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করায় ৩ জন ব্যক্তিকে ৭০০ টাকা জরিমানা বাবদ আদায় করা হয়। মোবাইল কোর্ট অভিযানে আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন গৌরনদী থানা পুলিশের একটি টিম। উপজেলা নির্বাহী অফিসার আগৈলঝাড়া মোঃ আবুল হাশেম এর নেতৃত্বে আগৈলঝাড়া উপজেলা বিভিন্ন বাজারে কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্য বিধি প্রতিপালনের লক্ষ্যে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। এ সময় স্বাস্থ্য বিধি ভঙ্গকারীদের আইনের আওতায় আনা হয় এবং মোবাইল কোর্ট এর মাধ্যমে ১৩ টি প্রতিষ্ঠানকে ৫৩০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়। মোবাইল কোর্ট অভিযানে আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন আগৈলঝাড়া থানা পুলিশের একটি টিম।

উপজেলা নির্বাহী অফিসার হিজলা বকুল চন্দ্র কবিরাজ এর নেতৃত্বে হিজলা উপজেলায় লক ডাউন কার্যক্রম বাস্তবায়ন করতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় ট্রলার ঘাটে যাত্রী বাহী ট্রলার চলাচল করতে দেখা গেলে ০২ জন টলার চালক কে ৫০০০ টাকা করে মোট ১০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন হিজলা থানা পুলিশের একটি টিম। জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেন ও নিশাত ফারাবী এর নেতৃত্বে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় নগরীর বাংলা বাজার, রূপাতলী, সাগরদী বাজার এলাকায় করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি জেলা প্রশাসন, বরিশালের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। অভিযান পরিচালনা কালে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার পাশাপাশি বিনা প্রয়োজনে মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করার অপরাধে ০৭ ব্যক্তি ও ০৫ টি প্রতিষ্ঠানকে ৭৪০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। উক্ত অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম সার্বিক সহযোগিতা করেন। অভিযান শেষে তারা বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।