বরিশালে এলাকার উন্নয়নে ফেসবুক গ্রুপ

লেখক:
প্রকাশ: ৬ years ago

ফেসবুক ব্যবহার করে এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধ হল সিকদার পাড়া। তিন মাস পূর্বে তরুণদের অংশ গ্রহণে প্রতিষ্ঠিত হয় সিকদার পাড়া কমিউনিটি ফেসবুক গ্রুপ টি, ইতিমধ্যে বেশ কিছু সামাজিক উন্নয়ন মূলক কাজ করলেও আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হয় ১৪ জানুয়ারি, ২০১৮। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বি,এম,পি পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন। কেক কেটে এবং কবুতর উড়িয়ে তিনি উদ্বোধন ঘোষনা করেন।

বিশেষ অতিথি ছিলেন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল কোঅর্ডিনেটর দিপু হাফিজুর রহমান, প্রথম আলোর বরিশাল প্রতিনিধি সাইফুর রহমান মিরন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদি পারভেজ খান আবির, ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ড -এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর কামরুন্নাহার রোজি এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোহরাব আলি সিকদার । এছাড়াও উপস্থিত ছিলেন সহকারি পুলিশ কমিশনার ইমরান হোসেন ও অফিসার্ ইনচার্জ আওলাদ হোসেন। শারিরীক অসুস্থতার কারনে উপস্থিত থাকতে পারেননি রাজনীতিবিদ ও সমাজ সেবক নিরব হোসেন টুটুল। এলাকার বিশেষ ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর সত্তার, জনাব শাহজাহান সিকদার, মকবুল সিকদার, ইঞ্জিনিয়ার জালাল উদ্দিন খান, মুক্তিযোদ্ধা ধলু সিকদার, হুমায়ুন কবির সিকদার, তানভির হাসান রুমান সহ সিকদার পাড়ার সর্ব স্তরের জনগন।

 

প্রধান অতিথি বিএমপি পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন বলেন মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ইভটিজিংমুক্ত সমাজ গঠনে কমিউনিটিকে সর্ব প্রকার সহযোগিতা করবে পুলিশ প্রসাশন। এই কমিউনিটির যে কোন প্রয়োজনে তিনি পাশে থাকার আশ্বাসও দেন। উপস্থিত বিশেষ অতিথিগণ বলেন, রক্ত আদানপ্রদান, শিশু শিক্ষা, অসহায়দের সহায়তাসহ বিভিন্ন সামাজিক ইতিবাচক পরিবর্তনে সিকদার পাড়া কমিউনিটির সর্বস্তরের সম্মিলিত এই আয়োজন অবশ্যই একটি অনুকরণীয় দৃষ্টান্ত হবে।

কমিউনিটির উদ্যক্তা সাইদুজ্জামান শিপলু কমিউনিটির সকল সেচ্ছাসেবীকে ধন্যবাদ জানান, বিশেষ করে আলাউদ্দিন সিকদার, ডালিম সিকদার, কামরুজ্জামান বাবলু, রাসেল সিকদার, জুয়েল সিকদার, রিমন সিকদার, রাসেল সিকদার, জুয়েল সিকদার, সাইদুল সিকদার, নাহিদ ইসলাম, মাসুম সিকদার, খাইরুল রিয়াজ, কামাল সিকদার, সায়েম সিকদার, সুমন সিকদার, রানা সিকদার, হেমা সিকদার, সোহেল সিকদার, আলম সিকদার, হালিম সিকদার, খালেদ সিকদার, জুবায়ের সিকদার, উচ্ছাস, ইভান সহ সকল কর্মীকে এবং আশা ব্যাক্ত করেন যে, জনপ্রতিনিধি, গণমাধ্যম ও প্রশাসনের সহযোগিতায় মানুষ ও মানবতার এই ধারা অব্যাহত থাকবে। শিপলু জানান, মূলত উন্নয়নকর্মী দিপু হাফিজুর রহমানের উদ্ভাবনী পরিকল্পনায় প্রতিষ্ঠিত “বরিশাল – সমস্যা ও সম্ভাবনা” গ্রুপের আদলে জনসেবার লক্ষ্যে গঠিত হয় এ গ্রুপটি।

প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন এবং প্রথম আলোর বরিশাল প্রতিনিধি সাইফুর রহমান মিরন বলেন, এই গ্রুপ সংক্রান্ত যেকোনো ভালো কাজের সংবাদ তারা গণমাধ্যমে তুলে ধরবেন যাতে অন্যরা অনুপ্রাণিত হয় এ ধরণের কাজে এবং তৈরি করা যায় দৃষ্টান্ত। গ্রুপ আইডিয়ার উদ্ভাবক দিপু হাফিজুর রহমান সিকদার পাড়া কমিউনিটি গ্রুপের মাধ্যমে উক্ত এলাকার জন্য একটি ব্লাড ব্যাংক প্রতিষ্ঠার ও ব্লাড চার্ট তৈরির প্রস্তাব দেন যাতে এলাকার মানুষ রক্তের প্রয়োজনে নিজ এলাকা থেকেই উপকৃত হতে পারে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার “টিম বরিশাল.কম” এই গ্রুপের সকল উন্নয়নমূলক ও জনহিতকর কর্মকান্ডে পাশে থাকার প্রতিশ্রুতি ব্যাক্ত করে।