বরিশালে এতিমদের জড়িয়ে ধরে বললেন আমি তোমাদের পাশে আছি

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল নগরের ৫নং ওয়ার্ড ৭ নং পলাশপুরের রহমানিয়া কেরাতুল কোরআন হাফিজি মাদ্রাসা ও লিল্লাহ বোডিংয়ে শতাধিক এতিম শিশুর খোঁজ খবর নিতে মাদ্রাসায় ছুটে গেলেন স্থাণীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও বরিশাল জেলা আ’লীগের সভাপতি, পূর্ণ মন্ত্রীর মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

জানা গেছে, র্দীঘ দিন ধরে বরিশালের পলাশপুরে’র এতিমখানাটির স্থান ও ভবন নির্মানের জন্য সাহায্যের আবেদনের সংবাদটি পত্রিকায় দেখে হঠাৎ এতিম শিশুদের খোঁজ খবর নিতে মাদ্রাসায় ছুটে যান আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। তিনি এতিম শিশুদের কষ্ঠে জীবন যাপন দেখে দ্রুত মাদ্্রাসার নিজস্ব ভবন করে দেওয়ার কথা বলেন এতিম শিশুদের। এবং এতিমদের জড়িয়ে আরো বলেন, আমি এখন থেকে সব সময় তোমাদের পাশে থাকবো। আজ থেকে আমি এই মাদ্রাসাটির একজন সদস্য। তোমরা যে কোন সময় আমাকে তোমাদের পাশে পাবে। কোরআনই হলো মুসলমানদের মূল্যবান সম্পাদ। তোমাদের যখন যা কিছু লাগবে আমাকে জানাবে।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল মহানগর আ’লীগের সভাপতি এডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, বরিশাল মহনগর আ’লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ আ’লীগের বিভিন্ন নেতাকর্মীরা। মাদ্াসাটির উপর আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র তার নজর পড়ায় মাদ্রাসার শিক্ষার্থীরাসহ এলাকাবাসী খুশিতে আনন্দ বিরাজ করছেন। অন্য স্থানীয়দের মুখে মুখে শোনা যাচ্ছে শতাধিক অসহায় এতিদের শিশুদের থাকার স্থান ও ভবন নির্মান করে দিবে আবুল হাসানাত আব্দুল্লাহ।

মাদ্রাসাটির পরিচালক নুরুল ইসলাম ফিরোজী বলেন, শতাধিক এতিম শিশুদের নিয়ে র্দীঘ দিন ধরে একটি ছোট ঘর ভাড়া নিয়ে মাদ্রাসাটি চালিয়ে আসছি। কিন্তু বর্তমান বাজারে ঘর ভাড়া দিয়ে তাদের নিয়ে ভাল ভাত খেতে খুবই কষ্ঠকর হয়ে দাড়িয়েছে। এবং কি আমাদের এই মাদ্রাসাটির কোন নিজস্ব ভবন ও জায়গা না থাকায় এবার আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র নজরে পড়ায় তিনি এতিম শিশুদের থাকার জন্য জায়গা ও ভবন করে দিবো বলে গেছেন এতিমদের। এবার এতিম শিশুরা উচ্ছেদ থেকে রেহাই পাবে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র কারনে।