বরিশালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আচরণ বিধিমালা অনুসারে অভিযান পরিচালনা

লেখক:
প্রকাশ: ৬ years ago

উল্লিখিত বিষয়ের প্রেক্ষিতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ উপলক্ষে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর আওতায় আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক আজ ১৯ নভেম্বর ২০১৮ তারিখ পরিচালিত অভিযান সংক্রান্ত নিম্নোক্ত তথ্য বিনামূল্যে বহুল প্রচারের জন্য অনুরোধ করা হলো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ‍উপলক্ষে নির্বাচনী ‍এলাকার সকল প্রকার নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ করার লক্ষ্যে মাননীয় নির্বাচন কমিশন গত ১৮ নভেম্বর ২০১৮ তারিখ রাত ১২:০০ ঘটিকার মধ্যে ‍এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্তৃপক্ষের সহায়তায় ‍পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল, আলোকসজ্জা ‍ইত্যাদি প্রচার সামগ্রী বা প্রচার সামগ্রীর সাদৃশ্য অনুরূপ সামগ্রী বা দ্রব্যাদি অথবা নির্বাচনী ক্যাম্প অপসারণের জন্য নির্দেশ প্রদান করেছেন।

উক্ত সামগ্রীসমূহ অপসারণের বিষয়টি পর্যবেক্ষণের জন্য আজ ১৯ নভেম্বর জেলা প্রশাসন বরিশাল এর নির্দেশে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর আওতায় আচরন বিধি প্রতিপালন নিশ্চিত করনের লক্ষে বরিশাল মহানগরসহ বিভিন্ন উপজেলায় ‍এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দ্বারা ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় ‍এবং ‍একই সাথে সিটি কর্পোরেশন, পৌরসভা ও ‍ইউনিয়ন পরিষদের সহযোগিতায় পুলিশের ‍উপস্থিতিতে অপসারিত না হওয়া ব্যানার, ফেস্টুন, পোস্টার, প্ল্যাকার্ড, বিলবোর্ড, প্রতীক অপসারণ করা হয়।

বরিশাল মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে মোঃ মোজাম্মেল হক চৌধুরী, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মাহমুদা কুলসুম মনি, ‍এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দ্বয় বিভিন্ন দলের প্রতীক ২টি, ১৪ টি ব্যানার, ১৭০ টি পোষ্টার, ৫টি বিলবোর্ড অপসারণ করেন। বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন ‍ঊর্মি ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি ১০০ টি ব্যানার, ৩০০ টি পোষ্টার, ১৫ টি বিলবোর্ড/প্ল্যাকার্ড অপসারণ করেন।

বানারীপাড়া উপজেলায় বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন রুম্পা ঘোষ, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, এসময় তিনি ১০ টি ব্যানার, ২৫ টি পোষ্টার, ০৫ টি প্ল্যাকার্ড অপসারণ করেন।

বরিশাল সদর উপজেলায় মহানগর ব্যতীত ‍উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ আমীনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি মোবাইল কোর্ট এর মাধ্যমে ৭ টি ব্যানার, ৯৫ টি পোষ্টার, ৫ টি প্ল্যাকার্ড অপসারণ করেন।

উজিরপুর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ মাহাবুব ‍উল্লাহ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি মোবাইল কোর্ট এর মাধ্যমে ১০ টি ব্যানার, ৮০ টি পোষ্টার, ১৫ টি প্ল্যাকার্ড অপসারণ করেন।

গৌরনদী উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি মোবাইল কোর্ট এর মাধ্যমে ১০ টি ব্যানার, ১০০ টি পোষ্টার, ০৩ টি বিলবোর্ড অপসারণ করেন।

মুলাদী উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন জয়দেব চক্রবর্তী, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি মোবাইল কোর্ট এর মাধ্যমে ২০ টি ব্যানার, ৭৫ টি পোষ্টার, ১০ টি প্ল্যাকার্ড অপসারণ করেন।

মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন রাসেল ‍ইকবাল, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, তিনি মোবাইল কোর্ট এর মাধ্যমে ৭ টি ব্যানার, ৮০ টি পোষ্টার, ১৮ টি বিলবোর্ড অপসারণ করেন।