বরিশালে উদ্ধার তেল আগের মূল্যে বিক্রি, জরিমানা ২ লাখ

:
: ২ years ago

সয়াবিন তেলের বোতল থেকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য মুছে ফেলা, সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে বিক্রি করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় বরিশালের দুই ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় ওই দুই ব্যবসা প্রতিষ্ঠান থেকে উদ্ধার করা দুই হাজার ১০৯ লিটার সয়াবিন তেল পুরোনো মূল্যে সাধারণ জনগণের মধ্যে বিক্রি করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজার ও গৌরনদী উপজেলার বাটাজোর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা এ অভিযান চালান। অভিযানে সহায়তা করেন র্যাব-৮ এর সদস্যরা।

 

ভোক্তা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া জানান, গৌরনদী উপজেলার বাটাজোর বাজারের জনপ্রিয় স্টোর আগের কেনা সয়াবিন তেলের বোতল থেকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য মুছে অতিরিক্ত দামে বিক্রি করছিল। পাশাপাশি খোলা সয়াবিন সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছিল। পণ্যের মূল্য তালিকা টানানো ছিল না। এসব কারণে জনপ্রিয় স্টোেকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

 

এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে উদ্ধার করা ১ হাজার ২৩০ লিটার সয়াবিন তেল প্রতি লিটার আগের মূল্য ১৩৬ টাকা দামে এবং ২৬৪ লিটার বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৬৩ টাকা দামে সাধারণ জনগণের মধ্যে বিক্রি করা হয়।

শাহ শোয়াইব মিয়া আরও বলেন, এর আগে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজারের মেসার্স মিঠুন স্টোরে অভিযান চালানো হয়। আগের কেনা সয়াবিন তেল সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে মিঠুন স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় মিঠুন স্টোর থেকে উদ্ধার করা ৬১৫ লিটার তেল পুরোনো দামে বিক্রি করে দেওয়া হয়।