বরিশালে উজিরপুরে এইচএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত’র দায়ে বখাটের কারাদন্ড

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালের উজিরপুর উপজেলায় কলেজ ছাত্রীকে যৌন হয়রানি করার অপরাধে মো. আরিফ হাওলাদার (৩০) নামে এক বখাটেকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) রুম্পা সিকদারের বিচারাধীন আদালত এই রায় প্রদান করা হয়। কলেজ ছাত্রীকে যৌন হয়রানির দায়ে দন্ডপ্রাপ্ত আরিফকে সোমবার (৯ এপ্রিল) বরিশাল জেল হাজতে প্রেরণ করা হবে। দন্ডপ্রাপ্ত বখাটে আরিফ হাওলাদার আগৈলঝাড়া উপজেলার রতœপুর গ্রামের বাসিন্দা আফজাল হাওলাদারের ছেলে ও উজিরপুর পৌর এলাকার ইচলাদী গ্রামের ভাড়াটিয়া।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, উজিরপুর আলহাজ্ব বি এন খান ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির (বিএম শাখা) এক ছাত্রীকে (এইচএসসি) পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে যাওয়া-আসার পথে কয়েকদিন ধরে বখাটে আরিফ উত্ত্যক্ত করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় সর্বশেষ শনিবার (৭ এপ্রিল) দুপুরে ওই কলেজ ছাত্রী পরীক্ষার্থী উজিরপুর ডব্লিউ বি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে আসলে বখাটে আরিফ পরীক্ষা কেন্দ্রের সামনে তাকে (ছাত্রী) পুন:রায় যৌন হয়রানি করে। এ ঘটনার প্রতিবাদ স্বরুপ পরীক্ষা শেষে ওই দিন বিকেলেই যৌন হয়রানির শিকার পরীক্ষার্থী কলেজ ছাত্রী উজিরপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ বিষয়টি বখাটে আরিফ টের পায় এবং থানা থেকে অভিযোগ দিয়ে বাড়ি ফেরার পথে উপজেলার কাংশী নামকস্থানে ওই ছাত্রীর ওপর হামলার চেষ্টা করলে স্থানীয়রা বখাটে আরিফকে আটক করে থানা পুলিশে খবর দেয়।

উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমির হোসেন ঘটনাস্থল থেকে বখাটে আরিফকে গ্রেপ্তার করে রোববার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে বিচারক এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল।