বরিশালে ঈদ-উল-ফিতরে ০৩ স্তরের নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে মহানগরী

:
: ৫ years ago

ঈদ-উল-ফিতর উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তায় ঢেকে রাখা হবে বরিশাল মহানগরীকে। ৩ পর্যায়ে ১৪শ আইনশৃংখলা বাহীনির সদস্যরা নিরাপত্তা প্রদান করবেন। লঞ্চঘাট, নথুল্লাবাদ বাস স্ট্যান্ড, রুপাতলী বাস স্ট্যান্ড ও মার্কেট গুলোতে বাড়তি নিরাপত্তা দেয়া হবে। বক্তারা সভায় বলেন, লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না, মধ্য নদীতে লঞ্চের প্রতিযোগিতা, ছাদে যাত্রী নেয়া যাবে না। পূর্বে লঞ্চে লঞ্চে অস্ত্রধারী আনসার ছিল। এখন অধিকাংশ লঞ্চে আনসারই নেই।

এ বিষয়ে লঞ্চ মালিকদের দৃষ্টি আর্কশন করা হয়েছে। বৃহস্পতিবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) আয়োজনে পবিত্র মাহে রমজান ও ঈদ উল ফিতর উপলক্ষে আইন শৃংখলা কমিটির সভায় এই তথ্য জানানো হয়েছে। বিএমপির পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খান এর সভাপতিত্বে সভায় বিএমপির উপ পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু সালহে মো: রায়হান এই তথ্য জানান।

ডিজিএফআই কর্নেল জিএম শরিফুল ইসলাম ও এনএসআইর যুগ্ম পরিচালক মাসুদ আলম বলেন, ১৮ মে বৌদ্ধ পূর্নিমা অনুষ্ঠিত হবে। সেখানে জঙ্গি নিয়ে ঝুঁকি রয়েছে। তবে বরিশালে বৌদ্ধদের কোন উপাসনালয় না থাকায় এই শংকা কমে গেছে। এর পর রয়েছে ঈদ উল ফিতর। ঈদের জামায়াত, মার্কেটসহ বিভিন্ন স্থানে আমাদের আগাম প্রস্তুতি শুরু করা হয়েছে। পাশাপাশি সবাইকে সর্তক থাকতে হবে। কোথাও সন্দেহ হলে তাৎক্ষনিক পুলিশকে খবর দিতে হবে।

সভায় আরো বক্তারা বলেন, নৌ পথে রাতে স্পীডবোর্ড, পন্যবাহী জাহাজ, ব্লাকহেড চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি একযোগে লঞ্চগুলো ছাড়া যাবে না। সভায় আরো জানানো হয়েছে, বরিশাল মেট্রোপলিটন এলাকায় ৩০ কিলোমিটার হাইওয়ে রয়েছে। সেখানে যেন চাদাঁবাজিসহ কোন অনিয়ম না হয় সে জন্য পোষাকে ও সাদা পোষাকে পুলিশ মোতায়েন থাকবে। একই ভাবে নগরীর বিভিন্ন মার্কেটেও পোষাকে ও সাদা পোষাকে বিপুল পরিমানের পুলিশ মোতায়েন থাকবে।

নগরীতে ১৩২টি ঈদের নামাজের জামায়েত অনুষ্ঠিত হবে। সেখানেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলে সভায় জানানো হয়। এদিকে বাস ও লঞ্চের ভাড়া বারানো যাবে না। সেখানে টিকেট কালো বাজারি রোধেও সবার সমন্বয়ে ব্যবস্থা নেয়া হবে। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠু সরকারসহ লঞ্চ কোম্পানীর প্রতিনিধি, বাস মালিক-শ্রমিক প্রতিনিধি, বিভিন্ন মার্কেটের সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।